4.8 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকভারত-মিয়ানমার সীমান্তে অতর্কিত হামলায় কর্নেলসহ নিহত অন্তত ৬

ভারত-মিয়ানমার সীমান্তে অতর্কিত হামলায় কর্নেলসহ নিহত অন্তত ৬

ভারতের মণিপুর-মিয়ানমার সীমান্তবর্তী চূড়াচাঁদপুর জেলায় এক জঙ্গি হামলায় আসাম রাইফেলসের একজন কর্নেলসহ ছয়জন নিহত হয়েছেন। শনিবার (১৩ নভেম্বর) স্থানীয় সময় সকালে এ হামলার ঘটনা ঘটে। খবর হিন্দুস্তান টাইমসের।

নিহত কর্ণেল বিপ্লব ত্রিপাঠী আসাম রাইফেলসের ৪৬ নম্বর ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার ছিলেন। এই হামলায় তার স্ত্রী, সন্তান ও গাড়ি চালকসহ আসাম রাইফেলসের আরও দুই সদস্য মারা গেছেন। এতে আহত হয়েছেন আরও বেশ কয়েকজন সেনা সদস্য। তাদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, শনিবার সকালে কর্ণেল বিপ্লব ত্রিপাঠীর গাড়িকে লক্ষ্য করে হামলা চালায় জঙ্গিরা। কনভয়ের অন্য গাড়ি থেকে অন্যান্য সেনা সদস্যরা পাল্টা গুলি চালালে জঙ্গিরা গা ঢাকা দেয়। এ ঘটনার পরেই মায়ানমার সীমান্তবর্তী মণিপুরের ওই এলাকায় অভিযানে নেমেছে ভারতীয় সেনা বাহিনী এবং আসাম রাইফেলস।

ধারণা করা হচ্ছে, এই হামলার পেছনে মণিপুরের জঙ্গিগোষ্ঠী ‘পিপলস লিবারেশন আর্মি অফ মণিপুর’র (পিএলএএম) হাত থাকতে পারে। পাশাপাশি মিয়ানমারে ঘাঁটি গেড়ে থাকা নাগা জঙ্গিগোষ্ঠী এনএসসিএন (খাপলাং) গোষ্ঠীও এ ঘটনায় জড়িত থাকতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, গত বছরর মণিপুরের চান্দেল জেলায় আসাম রাইফেলসের কনভয়ে হামলা চালিয়েছিল এই নাগা জঙ্গিগোষ্ঠী। ওই হামলায় তিন সেনা সদস্য নিহত হয়েছিলেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।