বিক্ষোভকারীদের আটক না করতে চীনের প্রতি আহ্বান জাতিসংঘের

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

শান্তিপূর্ণ বিক্ষোভে অংশগ্রহণকারীদের আটক না করতে চীনের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ। সংস্থাটি বলছে, এ ধরনের কর্মসূচিতে অংশগ্রহণের জন্য কাউকে আটক করা উচিত নয়। ফরাসি বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম বিবিসি।

জাতিসংঘ মানবাধিকার দফতরের মুখপাত্র জেরেমি লরেন্স বলেছেন, ‘আন্তর্জাতিক মানবাধিকার আইন অনুযায়ী বিক্ষোভের প্রতিক্রিয়া জানাতে আমরা কর্তৃপক্ষকে আহ্বান জানাই। শান্তিপূর্ণভাবে নিজের মতামত প্রকাশের জন্য কাউকে নির্বিচারে আটক করা উচিত নয়।’

এদিকে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র জন কিরবি বলেছেন, চীনা জনগণের শান্তিপূর্ণ বিক্ষোভের অধিকারের প্রতি তার দেশের সমর্থন রয়েছে।

উল্লেখ্য, চীনে সরকারের কঠোর কোভিড নিয়ন্ত্রণ ব্যবস্থার বিরুদ্ধে সম্প্রতি দেশটিতে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। দেশের বৃহত্তম শহর সাংহাইতে পুলিশের সঙ্গে সংঘাতে জড়ায় বিক্ষোভকারীরা। রাজধানী বেইজিং ও নানজিংয়েও ব্যাপক বিক্ষোভ হয়েছে। এসব কর্মসূচিতে শামিল হয়েছে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও। এক দশক আগে শি জিনপিং চীনা প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব গ্রহণের পর থেকে দেশটির মূল ভূখণ্ডে এমন বিক্ষোভ নজিরবিহীন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!