4.4 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকবড়দিনের উৎসবে কঙ্গোতে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৫

বড়দিনের উৎসবে কঙ্গোতে আত্মঘাতী বোমা হামলা, নিহত ৫

আফ্রিকার দেশ কঙ্গোর একটি রেস্তোরাঁয় বড়দিনের উৎসব চলাকালে আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ৫ জন নিহত হয়েছেন। শনিবার দেশটির পূর্বাঞ্চলীয় শহর বেনিতে এ ঘটনায় আহত হন আরও ১৩ জন।

দু’জন প্রত্যক্ষদর্শীর বরাতে ফরাসি বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, ‘ইন বক্স’ রেস্তোরাঁয় বড়দিনের এক অনুষ্ঠানে শিশুসহ ৩০ জনের বেশি মানুষ অংশ নেন।

স্থানীয় এক রেডিওর সংবাদ পাঠক নিকোলাস ইকিলা এএফপিকে বলেন, একটি মোটারসাইকেল রাখা ছিল। হঠাৎ এটি উল্টে যায়। একপর্যায়ে ভয়াবহ বিস্ফোরণ ঘটে।

খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় নিরাপত্তা বাহিনী। পুলিশ জানিয়েছে, বোমা বহনকারীকে ওই ভবনে প্রবেশে বাধা দেয়। একপর্যায়ে সেখানেই বোমা বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে এবং আরও পাঁচজনকে হত্যা করে।

সতর্কতা হিসেবে পূর্বাঞ্চলে জরুরি অবস্থা জারি করে নিরাপত্তার স্বার্থে জনসাধারণকে ঘরে থাকার পরামর্শ দিয়েছে সামরিক বাহিনী।

এই ঘটনায় কোন গোষ্ঠী দায় স্বীকার না করলেও সশস্ত্র গোষ্ঠী অ্যালাইড ডেমোক্রেটিক ফোর্স (এডিএফ)-কে দায়ী করছে সরকার। এদের সঙ্গে আইএসের যোগাযোগ রয়েছে বলে অভিযোগ রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।