11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকআল-জাজিরার নারী সাংবাদিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

আল-জাজিরার নারী সাংবাদিককে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

অধিকৃত পশ্চিম তীরে সংবাদ সংগ্রহের সময় শিরিন আবু আকলেহ নামে আল-জাজিরার এক নারী সাংবাদিক গুলি করে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এই তথ্য জানিয়েছে।

খবরে বলা হয়েছে এ সময় জেরুজালেম ভিত্তিক কুদস পত্রিকার আলি সামুদি নামে আরেক সাংবাদিক পিঠে গুলিবিদ্ধ হয়েছেন। তবে, তার অবস্থা স্থিতিশীল রয়েছে।

ফিলিস্তিনের রামাল্লা থেকে আল জাজিরার নিদা ইব্রাহিম জানিয়েছেন, সম্ভবত জেনিন শহরের কাছে ইসরায়েলি অভিযান কভার করার সময় বুধবার (১১ মে) তাকে হত্যা করা হয়েছিল।

তিনি বলেন, আমরা এখন যা জানি তা হল ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরিন আবু আকলেহ’র মৃত্যুর খবর নিশ্চিত করেছে। তিনি জেনিনে ইসরাইলি বাহিনীর কর্মকাণ্ড কভার করছিলেন। দখলকৃত পশ্চিম তীরের উত্তরে একটি শহরে বুধবার ইসরায়েলি অভিযান কভার করার সময় তিনি মাথায় গুলিবিদ্ধ হন।

তিনি আরও বলেন,তার এমন মৃত্যুতে আমরা সবাই খুবই মর্মাহত। এ ঘটনা আমাদের জন্য একটি বড় ধাক্কা।

কান্নাজড়িত কণ্ঠে নিদা ইব্রাহিম বলেন, আবু আকলেহ একজন ‘খুবই সম্মানিত’ সাংবাদিক ছিলেন। যিনি ২০০০ সালে দ্বিতীয় ফিলিস্তিনি ইন্তিফাদার শুরু থেকে আল-জাজিরার সঙ্গে কাজ করছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।