রাশিয়ার হামলার মধ্যে কিয়েভে ভারী তুষারপাতের আশঙ্কা

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন

ইউক্রেনের রাজধানী কিয়েভে তাপমাত্রা শূন্য ডিগ্রির কম হওয়ার ফলে ভারী তুষারপাতের আশঙ্কা করা হচ্ছে। ইউক্রেনীয় জ্বালানি অবকাঠামোতে রাশিয়ার বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হওয়ার ফলে এবারের শীত শহরটির বাসিন্দাদের জন্য দুর্ভোগের হতে পারে। কারণ কিয়েভের বেশিরভাগ মানুষ বিদ্যুৎ ও উষ্ণ ব্যবস্থার সুযোগ পাচ্ছেন না। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, রবিবার থেকে কিয়েভে তুষারপাত শুরু হতে পারে। সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত এই অবস্থা চলতে পারে। কারণ আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, তাপমাত্র শূন্য ডিগ্রির নিচে থাকবে।

ইউক্রেনের জাতীয় বিদ্যুৎ গ্রিড অপারেটর শনিবার জানিয়েছে, প্রয়োজনীয় বিদ্যুতের মাত্র এক-তৃতীয়াংশ তারা সরবরাহ করতে পারছেন। ফলে দেশজুড়ে আরও ব্ল্যাকআউট প্রয়োজনীয় হয়ে পড়েছে।

কিয়েভে বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান ইয়াসনো-এর প্রধান অপারেটিং অফিসবার সের্গেই কোভালেঙ্কো বলেছেন, রাজধানীর বিদ্যুৎ পরিস্থিতি আগের চেয়ে ভালো হয়েছে। তবে এখনও তা বেশ কঠিন পরিস্থিতি।

তিনি ইঙ্গিত দিয়েছেন, প্রতি দিন অন্তত চার ঘণ্টা বিদ্যুৎ পাবেন শহরটির বাসিন্দারা। এর কম বিদ্যুৎ যারা যাচ্ছেন তাদেরকে প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, শুক্রবার দেশটির ৬০ লাখ মানুষ বিদ্যুৎহীন ছিলেন। রুশ বোমাবর্ষণের ফলে ইউক্রেনীয়রা বিদ্যুৎ, পানি বা উষ্ণতা বঞ্চিত হচ্ছেন।

শুক্রবার জেলেনস্কি কিয়েভের মেয়রের সমালোচনা করেছেন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!