-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকসাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তান জন্ম দিলেন এমপি

সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তান জন্ম দিলেন এমপি

নিজেই সাইকেল চালিয়ে হাসপাতালে গিয়ে সন্তানের জন্ম দিয়েছেন নিউজিল্যান্ডের এক নারী আইনপ্রণেতা। রোববার (২৮ নভেম্বর) মধ্যরাতে তিনি সাইকেল নিয়ে নিজে নিজেই হাসপাতলে পৌঁছে যান। রোববার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বার্তাসংস্থাটি বলছে, নিউজিল্যান্ডের পার্লামেন্টের নারী ওই আইনপ্রণেতার নাম জুলি অ্যান জেনটার। তিনি দেশটির গ্রিন পার্টির একজন এমপি। হাসপাতালে পৌঁছানোর এক ঘণ্টা পর তিনি কন্যা সন্তানের মা হন।

এদিকে সন্তান জন্ম দেওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সেই খবর নিজেই প্রকাশ করেন নিউজিল্যান্ডের গ্রিন পার্টির এই রাজনীতিক। সন্তান প্রসবের কয়েক ঘণ্টা পর সেটিকে ‘বিগ নিউজ!’ (বড় খবর) বলে উল্লেখ করে জুলি অ্যান জেনটার জানান, ‘আজ ভোর ৩টা ৪ মিনিটে আমরা আমাদের পরিবারের সবচেয়ে নতুন সদস্যকে পেয়েছি। আমি সত্যিকার অর্থেই সাইকেল চালিয়ে হাসপাতালে আসার পরিকল্পনা করিনি। কিন্তু শেষ পর্যন্ত সেটিই হয়েছে।’

৫০ লাখ জনসংখ্যার দেশ নিউজিল্যান্ডের রাজনীতিকদের সাধারণ জীবন-যাপনের সুখ্যাতি রয়েছে। সন্তান জন্ম দেওয়ার কারণে সম্প্রতি দেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব থেকে মাতৃত্বকালীন ছুটি নিয়েছিলেন কিউই প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এমনকি নিজের তিনমাস বয়সী শিশু সন্তানকে সঙ্গে নিয়ে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনেও অংশ নিয়েছিলেন তিনি। কারণ সেসময় তিনি তার সন্তানকে বুকের দুধ পান করাতেন।

রোববার সন্তান জন্ম দেওয়ার পর আইনপ্রণেতা জুলি অ্যান জেনটার জানান, ‘আমরা খুবই স্বাস্থ্যবান এবং হাস্যোজ্জ্বল শিশু পেয়েছি। সে ঠিক তার বাবার মতো হয়েছে এবং এখন ঘুমাচ্ছে।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।