ভূমধ্যসাগরে দুই শতাধিক বাংলাদেশি আটক

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
আফ্রিকার যেসব পথ দিয়ে অভিবাসীরা ইউরোপে প্রবেশের চেষ্টা করেন, তার মধ্যে সবচেয়ে বিপজ্জনক নৌপথের অন্যতম এই ক্যানারি দ্বীপে যাওয়ার চেষ্টা। ফাইল ছবি

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে অবৈধভাবে ইউরোপে যাওয়ার চেষ্টাকালে পাঁচ শতাধিক ব্যক্তিকে আটক করেছে লিবিয়ার পুলিশ।এদের মধ্যে ২৪০ জন বাংলাদেশি রয়েছে। এসব বাংলাদেশিরা এখন ত্রিপোলির তরিক মাতা ডিটেনশন সেন্টারে রয়েছে।

শনিবার (২৩ এপ্রিল) লিবিয়ার পূর্ব উপকূলীয় জেলা মিসরাতা থেকে তাদের আটক করা হয়। লিবিয়াতে ইংরেজি দৈনিক লিবিয়া অবজারভার ও স্যাটেলাইট টিভি আল –আহরার পুলিশের বরাত দিয়ে এই খবর জানিয়েছে।

পরে লিবিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামীম উজ জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি, বাংলাদেশিসহ অবৈধ অভিবাসীদের লিবিয়ার জারিখ উপকূল থেকে নৌকায় করে ইউরোপের উদ্দেশে যাওয়ার সময় তাদের আটক করা হয়।

তিনি জানান, সেখান থেকে মোট ৫৪১ জনকে আটক করা হয়। তাদের মধ্যে অধিকাংশই বাংলাদেশি বলে ধারণা করা হচ্ছে। এখন পর্যন্ত দূতাবাস ২৪০ জনকে ইন্টারভিউ করেছে। অন্যদের সঙ্গে যোগাযোগের পর জানা যাবে, সেখানে মোট কতজন বাংলাদেশি আছেন।

- বিজ্ঞাপন -

পরিচয় নিশ্চিত হওয়ার পর আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহায়তায় আটক বাংলাদেশিদের দেশে ফেরত পাঠানোর চেষ্টা করা হবে বলে জানান রাষ্ট্রদূত।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!