রবিবার, নভেম্বর ২৭, ২০২২

যুক্তরাষ্ট্রের উচিত ইউক্রেনকে আলোচনায় বসতে বাধ্য করা: পুতিন

প্রকাশিত:

যুক্তরাষ্ট্রের উচিত ইউক্রেনকে আলোচনার টেবিলে বসতে বাধ্য করা। বৃহস্পতিবার ভালদাই ডিসকাসন ক্লাবে দেওয়া ভাষণে এমন মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ভ্লাদিমির পুতিন বলেন, তার দেশ ইউক্রেন সংঘাতের অবসান ঘটাতে আলোচনার জন্য প্রস্তুত। কিন্তু কিয়েভ আলোচনার টেবিলে বসতে প্রস্তুত নয়। তারা রাশিয়ার সঙ্গে আলোচনা না চালানোর সিদ্ধান্ত নিয়েছে।

তিনি বলেন, ‘এই সমস্যার সমাধান করা খুবই সহজ যদি ওয়াশিংটন কিয়েভকে তার অবস্থান পরিবর্তন এবং শান্তিপূর্ণভাবে সংকট সমাধানের ইঙ্গিত দেয়।’

রুশ প্রেসিডেন্ট বলেন, তার দেশ পশ্চিমাদের শত্রু নয়। ইউরোপ বা যুক্তরাষ্ট্রের প্রতিও তার কোনও ‘দুষ্ট’ অভিপ্রায় ছিল না। কিন্তু পশ্চিমা নেতারা ‘গুরুতর ভুল’ করেছেন যা অর্থনৈতিক ও জ্বালানি সংকটের দিকে ধাবিত হয়েছে।

ভ্লাদিমির পুতিন বলেন, পশ্চিমা দেশগুলোর নাগরিকদের রাশিয়াকে নিজেদের শত্রু মনে করা উচিত নয়। তাদের বরং নিজেদের বেতন বৃদ্ধির জন্য লড়াই করা উচিত।

পশ্চিমা দেশের একজন সাধারণ নাগরিকের উদ্দেশ্যে কী বলবেন? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘উচ্চ মজুরির জন্য লড়াই করুন। এটা বিশ্বাস করবেন না যে, রাশিয়া আপনার শত্রু।’

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ভারতের পঞ্চম বৃহৎ বাণিজ্যিক অংশীদার রাশিয়া, বাংলাদেশের ২৩তম

ইউক্রেনে যুদ্ধ শুরুর পর তেল আমদানি বৃদ্ধির ফলে রাশিয়া...

বাংলাদেশ: পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগে প্রবাসী...

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

ঘোড়ামারা: দ্বীপের চোখে জল

সাগর বিধানসভার দুটি খন্ডিত অংশের একটি ঘোড়ামারা দ্বীপ। এই...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।