পশ্চিম তীরে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
অধিকৃত পশ্চিতীরের একটি দৃশ্য। ফাইল ছবি

অধিকৃত পশ্চিম তীরে চার ফিলিস্তিনিকে হত্যা করেছে দখলদার ইসরায়েলি বাহিনী। স্থানীয় সময় মঙ্গলবার সকালের এ ঘটনায় আহত হয়েছে আরও ১৯ জন। ফিলিস্তিনি কর্মকর্তাদের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ফাতাহ আন্দোলনের একজন মুখপাত্র জানিয়েছেন, সকালে বিপুল সংখ্যক ইসরায়েলি সেনাসদস্য নাবলুস শহরে ঢুকে পড়ে। এ সময় ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী এবং সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, নাবলুসে ইসরায়েলি বাহিনীর তাণ্ডবে তিন জন নিহত এবং ১৯ জন আহত হয়েছে। তাদের মধ্যে তিন জনের অবস্থা গুরুতর। কর্মকর্তারা জানিয়েছেন, নিহতদের মধ্যে একজন নিরস্ত্র ছিলেন।

পরে পশ্চিম তীরের রামাল্লায় ইসরায়েলি বাহিনীর হাতে আরও এক ফিলিস্তিনি নিহত হওয়ার খবর জানান কর্মকর্তারা।

ইসরায়েলি সামরিক বাহিনীর তরফে এসব হত্যাকাণ্ডের বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তাদের তরফে শুধু বলা হয়েছে, তাদের বাহিনী নাবলুসে কাজ করছে।

রামাল্লা থেকে আল জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম বলেন, অধিকৃত পশ্চিম তীরের উত্তরে নাবলুসের পুরাতন শহর এবং এর আশেপাশে সশস্ত্র সংঘর্ষের ঘটনা ঘটেছে। স্থানীয় সূত্রগুলো এটিকে ‘নরকের দৃশ্য’ হিসেবে আখ্যায়িত করেছে। সংঘর্ষ চলমান থাকায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

তিনি বলেন, ইসরায়েলি বাহিনীর বিপুল সংখ্যক সদস্যকে শহরে পাঠানোর খবর পাওয়া গেছে। ইতোমধ্যেই দুই সপ্তাহেরও বেশি সময় ধরে ইসরায়েলি বাহিনী নাবলুস অবরোধ করে রেখেছে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!