13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিক৬আগস্টের প্রথম সপ্তাহে ঢাকা আসবেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

৬আগস্টের প্রথম সপ্তাহে ঢাকা আসবেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

দ্বিপক্ষীয় সম্পর্ক আরও জোরদার করার উপায় নিয়ে আলোচনা করতে আগামী মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফর করবেন চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। আগামী ৬-৭ আগস্ট এই সফরের কথা রয়েছে।

শুক্রবার (২৯ জুলাই) পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এ তথ্য জানিয়েছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, “চীনের পররাষ্ট্রমন্ত্রী একজন অত্যন্ত সম্মানিত মানুষ এবং আমার অত্যন্ত ঘনিষ্ঠ। তিনি ঢাকায় আসবেন।”

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং রবিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে মোমেনের সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতে চীনের পররাষ্ট্রমন্ত্রীর প্রস্তাবিত সফরসহ পারস্পরিক স্বার্থের বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সফর চূড়ান্ত হয়েছে উল্লেখ করে মোমেন শুক্রবার সাংবাদিকদের বলেন, “তারা প্রথমে যে প্রস্তাব দিয়েছিল সেই অনুযায়ী ‍আমি ওই সময় ঢাকায় থাকবো না। তখন আমি বলেছিলাম, চীনের পররাষ্ট্রমন্ত্রী আমার শহরে আসবেন আর আমি তাকে অভ্যর্থনা জানাবো না, তার সঙ্গে দেখা হবে না; এটি ভালো দেখায় না। সে জন্য আমি বলেছি যে, তিনি যদি প্রোগ্রামটি পিছিয়ে দিতে পারেন।”

সফরকালে তিনি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। ইউক্রেন ও রাশিয়ার মধ্যে ভূ-রাজনৈতিক উত্তেজনা ও যুদ্ধের মধ্যেই এই সফর হচ্ছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।