বুধবার, নভেম্বর ৩০, ২০২২

বীর মুক্তিযোদ্ধা চিত্ত হালদার’র ৪৪ তম প্রয়াণ দিবসে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত:

চিত্রশিল্পী, ভাস্কর ও বীর মুক্তিযোদ্ধা চিত্ত হালদার এর ৪৪ তম প্রয়াণ দিবস উপলক্ষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৩ জুলাই) বিকেল ৫ টায ৭১’র চেতনা,বরিশাল জেলা শাখার আয়োজনে বিভাগীয় গণগ্রন্থাগারে এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল। বিশেষ অতিথি ছিলেন বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি নজমুল হোসেন আকাশ, বীর মুক্তিযোদ্ধা পরিমল কুমার ঘোষ, ৭১’র চেতনা কেন্দ্রীয় কমিটির সভাপতি বাহাউদ্দিন গোলাপ ও চিত্র হালদারের কন্যা ব্রিজেট হালদার বিজু।

৭১’র চেতনা বরিশাল জেলার সভাপতি মোর্শেদা শ্রাবণীর সভাপতিত্বে সঞ্চালনা করেন বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক বাপ্পি মজুমদার। আলোচনা সভায় নরওয়ে থেকে ভিডিও কলে যুক্ত হয়ে বক্তব্য রাখেন চিত্র হালদারের কন্যা ভায়লেট হালদার।

এছাড়াও বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক সঞ্চয় হালদার, চিত্রশিল্পী আব্দুস সোবহান বাচ্চু। সাংস্কৃতিক কর্মী জাহিদ আব্দুল্লাহ রাহাত, অধ্যাপিকা দিপ্তী ঘোষ।

এর আগে “এসো একটু আঁকো নিজের করে” এই স্লোগানে শূন্য থেকে নার্সারী ক বিভাগ, প্রথম থেকে তৃতীয় শ্রেনি খ বিভাগ, ও চতুর্থ থেকে অষ্টম শ্রেণি গ বিভাগে ভাগ হয়ে শতাধিক শিশুরা চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ক বিভাগ থেকে প্রথম হয়েছে পূজা সাহা, দ্বিতীয় হয়েছেন ওয়ারিসা ও তৃতীয় হয়েছেন বিপ্রদীপ। খ বিভাগ থেকে প্রথম হয়েছে প্রজ্ঞা, দ্বিতীয় হয়েছেন আফনান রুসদা সুহা ও তৃতীয় হয়েছেন সুপ্রিয় দাস। গ বিভাগ থেকে প্রথম হয়েছে জারিন মুনিহা, দ্বিতীয় হয়েছেন লিখন চন্দ্র দাস, তৃতীয় হয়েছেন হৃদয় সাহা।

আলোচনা সভা শেষে চিত্রাঙ্কন প্রতিযোগিতা বিজয়ীদের বই ও সনদ দেয়া হয়। এছাড়া চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সবাইকে বই দেয়া হয়।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...

বাংলাদেশ: যমুনায় তীব্র ভাঙন; অর্ধশত বাড়িঘর জমিজমা যমুনায় বিলীন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যমুনা নদী অধ্যুষিত দুর্গম জালালপুর ইউনিয়নের...

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।