-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকআজও ঢাকার বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ

আজও ঢাকার বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ

সড়ক দুর্ঘটনার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আজও রাস্তায় নেমেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। আজ বুধবার বেলা ১১টার পর ঢাকার রামপুরা ব্রিজ, শান্তিনগর মোড় এবং মতিঝিল শাপলা চত্বরে অবস্থান নেন শিক্ষার্থীরা।

জানা গেছে, শান্তিনগর মোড়ে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, সবুজবাগ সরকারি কলেজ, খিলগাঁও আইডিয়াল কলেজসহ আশপাশের কয়েকটি প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বেলা সাড়ে ১১টার দিকে ফ্লাইওভারের নিচে অবস্থান নিয়ে আন্দোলন করছেন। তবে তারা রাস্তায় যানবাহন চলাচল বন্ধ করেননি। পাশে পুলিশও আছে।

‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান দিয়ে তারা নিরাপদ সড়ক আন্দোলনের দাবি জানাচ্ছেন। আশপাশের যানবাহনের চলাচল অনেকটা স্বাভাবিক। ছাত্রীদের অবস্থানে প্রথমে অর্ধশতাধিক থাকলেও এখন ক্রমেই সংখ্যা বাড়তে থাকে। পরে পৌনে ২টার দিকে মিছিল নিয়ে শিক্ষার্থীরা শান্তিনগর মোড় থেকে কাকরাইলের ক্যাম্পাসের দিকে চলে যান।

এদিকে, ‌দুপুর ১টায় মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ উচ্চ বিদ্যালয়, মতিঝিল সেন্ট্রালের শিক্ষার্থীরা শাপলা চত্বরে অবস্থান নিয়ে যান চলাচল বন্ধ করে দেন। পরে সেখানে তারা বিক্ষোভ দেখান এবং নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকনে।

এর আগে বেলা ১১টার দিকে রামপুরা ব্রিজ এলাকায় শিক্ষার্থীরা অবস্থান নেন। অবস্থান নেওয়ায় নতুন বাজার থেকে রামপুরা ব্রিজ পর্যন্ত একপাশের রাস্তায় যানজটে স্থবির হয়ে রয়েছে। অন্যদিকে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজের ওপর অবস্থান নেওয়ায় মৌচাক, মালিবাগ থেকে রামপুরা পর্যন্ত গাড়ি চলাচল করতে পারছে না। শিক্ষার্থীরা কিছু কিছু গাড়ি ছেড়ে দিলেও সেটা সীমিত ও জরুরি সেবার।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।