-0.6 C
Drøbak
মঙ্গলবার, জানুয়ারী ২৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকএবার বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

এবার বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করায় গাজীপুর সিটি করপোরেশনের বহিষ্কৃত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রোববার (২৮ নভেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলাটি দায়ের করেন ওমর ফারুক আসিফ নামে এক আইনজীবী।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ৬ জানুয়ারির মধ্যে সিআইডিকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী ওমর ফারুক আসিফ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপকমিটির সদস্য এবং ঢাকা আইনজীবী সমিতির সাবেক সহসম্পাদক। মামলার বিষয়ে আইনজীবী ওমর ফারুক আসিফ বলেন, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও শহীদদের নিয়ে অবমাননার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের ২১ ধারায় এই মামলা করেছি। আদালত মামলাটি আমলে নিয়ে সিআইডিকে প্রতিবদেন দাখিলের নির্দেশ দেন।

একই অভিযোগে এই আইনজীবীর মামলার আবেদন সোমবার ফিরিয়ে দেন ট্রাইব্যুনাল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমকে আওয়ামী লীগ থেকে আজীবন বহিষ্কার করা হয়।

১৯ নভেম্বর বিকেল ৪টায় অনুষ্ঠিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ২৫ নভেম্বর মেয়র পদ থেকেও তাকে বহিষ্কার করা হয়।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।