4.4 C
Drøbak
বুধবার, জানুয়ারী ১৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকনিউইয়র্কে আবাসিক ভবনে আগুন, শিশুসহ নিহত ১৯

নিউইয়র্কে আবাসিক ভবনে আগুন, শিশুসহ নিহত ১৯

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রঙ্কসের একটি আবাসিক ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে নয় শিশুসহ ১৯ জন নিহত হয়েছেন। দগ্ধ হয়েছেন আরও ৬৩ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

রবিবার স্থানীয় সময় সকাল ১১টার দিকে নিউইয়র্ক সিটির ব্রঙ্কস এলাকায় ১৯ তলাবিশিষ্টি ভবনটির দ্বিতীয় অথবা তৃতীয় তলা থেকে আগুনের সূত্রপাত হয় বিসিসির খবরে বলা হয়েছে। মুহূর্তেই ধোঁয়া ভবনের প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে। আগুন লাগার কারণ এখনও জানা যায়নি।

নিউইয়র্ক সিটি মেয়র এরিক অ্যাডামসের সিনিয়র উপদেষ্টা স্টেফান রিঙ্গেল ১৯ জনের মৃতের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত শিশুদের বয়স ১৬ বছর বা তার কম। অগ্নিকাণ্ডে আহত ৬৩ জনের মধ্যে ১৩ জনের অবস্থা গুরুতর। আহতরা সকলেই হাসপাতালে ভর্তি রয়েছেন।

অগ্নিকাণ্ডের ঘটনাটিকে ভয়াবহ বলে অভিহিত করে নিউইয়র্ক সিটির মেয়র এরিক অ্যাডামস বলেন, ‘আধুনিক সময়ে আমরা যে ভয়াবহ অগ্নিকাণ্ডের সাক্ষী হয়েছি তার মধ্যে এটি একটি হতে চলেছে।’

নিউইয়র্ক ফায়ার সার্ভিসের কমিশনার ড্যানিয়েল নিগ্রো জানিয়েছেন, আগুন দ্রুত ভবনের প্রতিটি তলায় ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ২০০ কর্মী আগুন নেভাতে কাজ করে। আগুন নেভাতে গিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা প্রচণ্ড ধোঁয়া এবং তীব্র আগুনের মুখোমুখি হয়েছেন। নিহতদের বেশিরভাগই ধোঁয়ায় তীব্র নিঃশ্বাস নেওয়া বন্ধ হয়েছিল।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।