16.6 C
Drøbak
সোমবার, আগস্ট ১৫, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসৌদিতে আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু

সৌদিতে আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু

সৌদি আরবে হজ পালন শেষে মমতাজ বেগম (৪৯) নামে আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু হয়েছে। এ নিয়ে সৌদি আরবে হজ পালন করতে গিয়ে মোট ২২ জন বাংলাদেশি মারা গেলেন। মারা যাওয়া ২২ জনের মধ্যে পুরুষ ১৫ জন ও নারী সাত জন।

রবিবার (১৭ জুলাই) পবিত্র মক্কা আল-মুকাররমায় ইন্তেকাল করেন মমতাজ বেগম। তিনি ময়মনসিংহের বাসিন্দা।

এদিকে ১৭ জুলাই পর্যন্ত হজ পালন শেষে দেশে ফিরেছেন ৯ হাজার ৯৬৪ জন হাজি। গত ১৪ জুলাই প্রথম ফিরতি হজ ফ্লাইট দেশে পৌছায়। আগামী ৪ আগস্ট পর্যন্ত বাংলাদেশের হাজিদের হজ ফ্লাইট পরিচালিত হবে।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের তথ্য মতে, ১৪ জুলাই থেকে ২৭টি ফিরতি হজ ফ্লাইট পরিচালিত হয়েছে। এর মধ্যে ১১টি ফ্লাইট পরিচালনা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এছাড়াও সৌদি এয়ারলাইন্স পরিচালনা করেছে ১৩টি এবং ফ্লাইনাস পরিচালনা করেছে তিনটি ফ্লাইট।

চলতি বছর ১৬৫টি হজ ফ্লাইটে ৬০ হাজার ১৪৬ জন বাংলাদেশি হজযাত্রী সৌদি আরব গিয়েছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৮৭টি ফ্লাইটে ৩০ হাজার ৩৬৩ জন, সৌদি এয়ারলাইন্সের ৬৪টি ফ্লাইটে ২৩ হাজার ৯১৯ এবং ফ্লাইনাস এয়ারলাইন্সের ১৪টি ফ্লাইটে ৫ হাজার ৮৬৪ জন হজযাত্রী সৌদি আরব গিয়েছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।