12.3 C
Drøbak
সোমবার, আগস্ট ৮, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকঅসলোতে সমকামীদের নাইটক্লাবে গুলিবর্ষণের ঘটনায় নিহত ২

অসলোতে সমকামীদের নাইটক্লাবে গুলিবর্ষণের ঘটনায় নিহত ২

নরওয়ের রাজধানী অসলোতে শনিবার রাতে সমকামীদের একটি পানশালায় গুলিবর্ষণের ঘটনা ঘটে। এ সন্ত্রাসী ঘটনয় অন্তত ২৩জন আহত হয়েছেন এবং দুই গুলিবিদ্ধ হয়ে দুই ব্যক্তি নিহত হয়েছেন। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। খবর TV2

আগামীকাল রবিবার অসলোতে সমকামীদের ‘বার্ষিক প্রাইড প্যারেড’ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এখান থেকে সমকামী পুরুষ (গে) ও নারী (লেসবিয়ান) ওই প্যারেডে অংশ নেওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন।

2 1 অসলোতে সমকামীদের নাইটক্লাবে গুলিবর্ষণের ঘটনায় নিহত ২
অসলোতে সমকামীদের নাইটক্লাবে গুলিবর্ষণের ঘটনায় নিহত ২ 3

এক প্রত্যক্ষদর্শী জানান, তিনি একজন লোককে ব্যাগ হাতে আসতে দেখেছেন। লোকটি সমকামী বারটির সামনে এসেই ব্যাগ থেকে একটি বন্দুক বের করে এলোপাতাড়ি গুলিবর্ষণ শুরু করেন। এরপরে পুলিশ হামলাকারীকে ধাওয়া করে গ্রেফতার করেছে।

পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত হামলার কারণ জানা যায়নি। তবে আটক হামলাকারীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বন্দুক হামলায় তিন পুলিশ সদস্যও গুলিবিদ্ধ হয়েছেন। এদের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে পুলিশ।

3 অসলোতে সমকামীদের নাইটক্লাবে গুলিবর্ষণের ঘটনায় নিহত ২
অসলোতে সমকামীদের নাইটক্লাবে গুলিবর্ষণের ঘটনায় নিহত ২ 4

এ ঘটনায় নরওয়ের প্রধানমন্ত্রী জোনাস গার স্তুরা(Jonas Gahr Støre) দুঃখ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, গত রাতে অসলোতে লন্ডন পাবের বাইরে নিরীহ মানুষের উপর গুলি চালানো একটি নিষ্ঠুর এবং গভীরভাবে মর্মান্তিক আক্রমণ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।