13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকযুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, সন্দেহভাজনসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, সন্দেহভাজনসহ নিহত ৪

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে বন্দুক হামলায় সন্দেহভাজন অস্ত্রধারীসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত আরও তিনজনকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়েছে। দেশটিতে অস্ত্র নিয়ন্ত্রণ আইন কঠোর করার দাবির মধ্যেই এ ঘটনা ঘটলো।

ইন্ডিয়ানা কর্তৃপক্ষ জানিয়েছে, যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় রবিবার (১৭ জুলাই) ইন্ডিয়ানাপোলিস শহরের দক্ষিণে একটি শপিংমলে ঢুকে হামলা চালায় অস্ত্রধারী। পুলিশ বলছে, সন্দেহভাজন বন্দুকধারীসহ চারজন নিহত হয়েছেন।

ইন্ডিয়ানার গ্রিনউডের মেয়র মার্ক মায়ার্স তাৎক্ষণিক বিবৃতিতে বলেন, ‘সন্ধ্যায় আমরা গ্রিনউড পার্ক মলে ব্যাপক গুলি চালানোর খবর পেয়েছি। ওই সময়ে তিনজন নিহত ও আরও তিনজন আহত হন।

সন্দেহভাজন হামলাকারী একজন বেসামরিক সশস্ত্র বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছে বলেও জানান মেয়র মার্ক।

এদিকে গ্রিনউড পুলিশ তাদের ফেসবুক পেজে একটি পোস্ট শেয়ার করেছে। হামলার ঘটনা যারা দেখেছেন তার তথ্য দিয়ে সহায়তায় যোগাযোগের অনুরোধ করা হয়েছে।

এর আগে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসে শিকাগোয় বন্দুক হামলায় ৭ জন নিহত হন। আহত হন তিন ডজনের মতো মানুষ। চলতি বছরে যুক্তরাষ্ট্রের টেক্সাসের একটি প্রাইমারি স্কুলে ভয়াবহ হামলা চালায় অস্ত্রধারী। এতে স্কুলের দুই শিক্ষকসহ ১৯ শিক্ষার্থী প্রাণ হারান।

এক পরিসংখ্যানে দেখা গেছে, যুক্তরাষ্ট্রে আগ্নেয়াস্ত্র সহিংসতাজনিত কারণে বছরে ৪০ হাজার মানুষের মৃত্যু ঘটে।

সূত্র: এনডিটিভি, এনবিসি নিউজ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।