বুধবার, নভেম্বর ৩০, ২০২২

নড়াইলে ধর্ম অবমাননার অভিযোগে সেই কলেজছাত্র গ্রেফতার

প্রকাশিত:

নড়াইলের লোহাগড়া উপজেলায় ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে সেই কলেজছাত্রকে (২০) গ্রেফতার করা হয়েছে। শনিবার (১৬ জুলাই) রাতে তাকে খুলনা থেকে গ্রেফতার করে পুলিশ।

রবিবার (১৭ জুলাই) সকালে জেলা পুলিশ সুপার প্রবীর কুমার রায় জানান, অভিযুক্ত কলেজছাত্রকে রাতে গ্রেফতার করেছে লোহাগড়া থানা পুলিশ। এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার (১৫ জুলাই) বিকালে লোহাগড়া উপজেলার দিঘলিয়া এলাকার এক কলেজছাত্র ধর্মকে কটূক্তি করে ফেসবুকে একটি পোস্ট দেন বলে স্থানীয়দের অভিযোগ। এটিকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে বিক্ষুব্ধ লোকজন দিঘলিয়া বাজারে সংখ্যালঘুদের বাড়ি ও দোকানপাটে হামলা চালান।

এ সময় একটি বাড়িতে অগ্নিসংযোগ ও দুটি বাড়ি ভাঙচুর করা হয়। সেইসঙ্গে তিনটি মন্দিরে হামলার ঘটনা ঘটে। পরে দিঘলিয়া বাজারে ও সাহা পাড়ায় রাত ৯টা পর্যন্ত উত্তেজনা বিরাজ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি চালায় পুলিশ। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

স্থানীয় আখড়াবাড়ি সার্বজনীন দুর্গা মন্দিরের কোষাধ্যক্ষ সুমঙ্গল কুমার বলেন, ‌‘শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে একদল উচ্ছৃঙ্খল লোক মন্দিরে হামলা চালায়। আমরা তখন ঘরে লুকিয়ে ছিলাম। হামলাকারীরা চলে গেলে মন্দিরে গিয়ে দেখি বিভিন্ন জিনিসপত্র নিয়ে গেছে তারা। পাশাপাশি দিঘলিয়ার স্বপন ডাক্তারের বাড়ির মন্দির ভাঙচুর এবং দিঘলিয়া সার্বজনীন দুর্গা মন্দিরে ইট-পাটকেল নিক্ষেপ করেছে হামলাকারীরা। এ ঘটনায় জড়িতদের শাস্তি চাই আমরা।’

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

বাংলাদেশ: কক্সবাজারে দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা

বাংলাদেশের কক্সবাজারের উখিয়ায় বালুখালীতে দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা...

ইউটিউবে বিজ্ঞাপন ছাড়া ভিডিও দেখবেন যেভাবে

নিঃসন্দেহে বর্তমানে বিশ্বে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্মগুলোর মধ্যে শীর্ষে রয়েছে...

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

বাংলাদেশের সাতক্ষীরা সীমান্তের কুশখালী এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ)...

বাংলাদেশে ১০১টি বই দেনমোহরে বিয়ে

বাংলাদেশের বগুড়া জেলার ধুনটে ১০১টি বই দেনমোহর দিয়ে বিয়ে...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।