14.3 C
Drøbak
শনিবার, আগস্ট ১৩, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকদেশে বন্যাজনিত রোগে আক্রান্ত ১৭৬৪০, মৃত্যু ১১৮

দেশে বন্যাজনিত রোগে আক্রান্ত ১৭৬৪০, মৃত্যু ১১৮

দেশে বন্যায় পানিবাহিতসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৬৪০ জন এবং ১১৮ জনের মৃত্যু হয়েছে। বুধবার (১৩ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেশের বন্যা পরিস্থিতি বিষয়ক বিবৃতি থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, ১৭ মে থেকে ১২ জুলাই পর্যন্ত সারাদেশে বন্যাজনিত বিভিন্ন রোগে মোট আক্রান্ত হয়েছে ১৭ হাজার ৬৪০ জন এবং ১১৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ডায়রিয়া আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯১৯ জন এবং একজনের মৃত্যু হয়েছে। আরটিআই (চোখের) রোগে আক্রান্ত ৭৮৩ জন। বজ্রপাতের শিকার হয়েছেন ১৫ জন এবং ১৫ জনের মৃত্যু হয়েছে। সাপের দংশনের শিকার হয়েছেন ২১ জন এবং দুজনের মৃত্যু হয়েছে। এছাড়াও পানিতে ডুবে ৯১ জনের মৃত্যু হয়েছে।

একইসময়ে চর্ম রোগে আক্রান্ত এক হাজার ৮৬৬ জন, চোখের প্রদাহজনিত রোগে ৩০৪ এবং নানাভাবে আঘাতপ্রাপ্ত হয়েছেন ৪৪২ জন। এ ছাড়া অন্যান্য রোগে আক্রান্ত হয়েছেন তিন হাজার ২৫৯ জন এবং তাদের মধ্যে ৯ জন মারা গেছেন।

জেলা ভিত্তিক মৃতদের তালিকায় রয়েছে টাঙ্গাইলে একজন, ময়মনসিংহে ছয় জন, নেত্রকোনায় ১৯ জন, জামালপুর নয় জন, শেরপুরে সাত জন, লালমনির হাট সাত জন, কুড়িগ্রামে পাঁচ জন, সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২৯ জন, মৌলভীবাজারে সাত জন ও হবিগঞ্জে ১০ জন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।