বুধবার, আগস্ট ১৭, ২০২২

মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদ: বিক্ষোভকারী প্রবাসীদের ফেরত পাঠাবে কুয়েত

প্রকাশিত:

সম্প্রতি ভারতে ইসলাম ধর্মের নবী হযরত মুহাম্মাদ (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে কুয়েতে বিক্ষোভে অংশ নেওয়া প্রবাসীদের নিজ দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার।

সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে আরব টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার (১০ জুন) জুমার নামাজের পর ফাহাহিল এলাকায় বিক্ষোভে অংশ নেওয়া প্রবাসীদের গ্রেপ্তারের নির্দেশ দেওয়া হয়েছে।

দেশটির আইন অনুসারে, প্রবাসীরা কুয়েতে কোনো ধরনের অবস্থান বা বিক্ষোভ কর্মসূচি আয়োজন করতে পারেন না। তাই বিক্ষোভে অংশ নেওয়া প্রবাসীরা কুয়েতের আইন ও বিধি ভঙ্গ করেছেন।

খবরে বলা হয়েছে, বিক্ষোভে অংশ নেওয়াদের গ্রেপ্তার করে নিজ নিজ দেশে ফেরত পাঠানোর কাজ শুরু করেছে গোয়েন্দারা। তাদের ভিসা বাতিল করা হবে। এছাড়া পুনরায় তাদের কুয়েত প্রবেশে আজীবন নিষেধাজ্ঞা জারি করা হবে।

শুক্রবার কুয়েত সিটির ফাহাহিল এলাকায় শুক্রবার প্রবাসী মুসলিমরা মহানবী (সা.)-কে নিয়ে ভারতের ক্ষমতাসীন বিজেপি’র মুখপাত্র নুপুর শর্মার কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ করেন। পরে বিক্ষোভস্থল থেকে প্রতিবাদকারীদের সরিয়ে দেওয়া হয়। এছাড়া দাঙ্গা পোশাক পরা বিপুল সংখ্যক পুলিশ কয়েকজন বিক্ষোভকারীদের ট্রাকে তুলে নেয়।

এদিকে, নুপুর শর্মার মন্তব্যের পর কুয়েত সরকার এক বিবৃতিতে নিন্দা জানিয়েছে। একই সঙ্গে সরকার ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে এবং ভারত সরকারের কাছ থেকে ক্ষমা চাওয়ার দাবি জানায় দেশটি।

Share post:

Subscribe

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

জন্মনিবন্ধনে আর লাগবে না মা-বাবার সনদ

এখন থেকে জন্মনিবন্ধন করতে মা-বাবার জন্মসনদ আর লাগবে না।...

জীবন্ত সেতুর দেশে

বর্ষার মৌসুম। সন্ধ্যা হতেই সুড়সুড় করে ঘরে ঢুকে পড়ছে...

কবি স্বাগতা ভট্টাচার্যের ছয়টি কবিতা

মায়ের আঁচল মায়ের যত্নে আঁকা নজর ফোঁটা,কপালে চাঁদ হয়ে ভাসতো...

টিপু-প্রীতি হত্যা: সেই বাইক-পিস্তলসহ গ্রেপ্তার আরও ৫

রাজধানীর মতিঝিলে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।