পিএসজির হয়ে গোলের নতুন রেকর্ড গড়লেন এমবাপ্পে

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
গোলের পর এমবাপ্পে।ছবি: রয়টার্স

পিএসজির হয়ে সর্বোচ্চ গোলের নতুন এক রেকর্ড গড়লেন কিলিয়ান এমবাপ্পে। ফরাসি লিগ ‘আ’র ম্যাচে নঁতেকে ৪-২ গোলে হারানোর পথে রেকর্ডটি গড়েছেন এ ফরাসি তারকা। ঘরের মাঠে যোগ করা সময়ে রেকর্ড গড়া গোলটি করেছেন এমবাপ্পে। পিএসজির হয়ে এটা এমবাপ্পের ২০১তম গোল।

পিএসজির গোলের নতুন রেকর্ড

মার্শেইয়ের বিপক্ষে আগের ম্যাচেই ২০০তম গোলটি করে পিএসজির সর্বোচ্চ গোলদাতার তালিকায় এদিনসন কাভানির সঙ্গে যৌথভাবে শীর্ষে ছিলেন এই ফরোয়ার্ড। গতকাল রাতের গোলে তিনি টপকে গেছেন উরুগুইয়ান স্ট্রাইকারকে। এ মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন এমবাপ্পে।

গোল করা এবং করানো দুদিক থেকেই দলে অবদান রেখে চলেছেন। সব প্রতিযোগিতা মিলিয়ে এ মৌসুমে এমবাপ্পের গোলসংখ্যা এখন পর্যন্ত ৩০টি, আর সহায়তা করেছেন ৮ গোলে। ২০১৭ সালে পিএসজিতে নাম লেখানো এমবাপ্পে পর গোলের রেকর্ড গড়ার পাশাপাশি ৪টি লিগ শিরোপা জিতেছেন।

প্যারিসে কাল নিজেদের মাঠে ১২ মিনিটে পিএসজিকে এগিয়ে দেন লিওনেল মেসি। ৫ মিনিট পর আত্মঘাতী গোলে ব্যবধান ২-০ করে পিএসজি। তবে ঘুরে দাঁড়াতে খুব বেশি দেরি করেনি নঁতে। ৩১ ও ৩৮ মিনিটে গোল করে সমতা ফিরিয়ে ম্যাচ জমিয়ে তোলে অতিথিরা। সমতা নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতির পর গোলের জন্য মরিয়া হয়ে ওঠে পিএসজি। অবশেষে ৬০ মিনিটে দানিলোর গোলে ব্যবধান ৩-২ করে ফরাসি পরাশক্তিরা। এরপর ম্যাচ যখন শেষ হওয়ার অপেক্ষায়, রেকর্ড গোলটি করে পিএসজিকে ৪-২ ব্যবধানে এগিয়ে দেন এমবাপ্পে।

দারুণ এ জয়ে শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল পিএসজি। ২৬ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। দ্বিতীয় স্থানে থাকা মার্শেইয়ের পয়েন্ট এক ম্যাচ কম খেলে ৫২।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!