মঙ্গলবার, ডিসেম্বর ৬, ২০২২

তানজানিয়ায় হ্রদে বিমান বিধ্বস্ত, নিহত ১৯

প্রকাশিত:

তানজানিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর বুকোবার পাশে ভিক্টোরিয়া হ্রদে একটি যাত্রীবাহী বিমান বিধ্বস্তে ১৯ জনের মৃত্যু হয়েছে। উড়োজাহাজটিতে ৪৩ জন যাত্রীর মধ্যে ২৬ যাত্রীকে উদ্ধার করা হয়েছে।

বুকোবা বিমানবন্দরের রানওয়ের এক প্রান্ত আফ্রিকার বৃহত্তম হ্রদ ভিক্টোরিয়া হ্রদের তীরে অবস্থিত। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদন থেকে এই সংখ্যা জানা গেলেও আনুষ্ঠানিকভাবে তা নিশ্চিত করা হয়নি।

দেশটির প্রধানমন্ত্রী বলেন, তানজানিয়ার প্রেসিশন এয়ার দ্বারা চালিত একটি বিমান বিধ্বস্ত হয়ে লেক ভিক্টোরিয়া হ্রদে বুকোবা শহরের কাছে অবতরণ করলে ১৯ জন নিহত হয়।

প্রধানমন্ত্রী কাসিম মাজালিওয়া বুকোবায় বলেন, সমস্ত তানজানিয়াবাসী এই ১৯ জনের শোকে শোকাহত। প্রেসিশন এয়ারের ফ্লাইটে থাকা ৪৩ জনের মধ্যে ২৬ জনকে প্রাথমিকভাবে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, দুই পাইলট দুর্ঘটনা থেকে বেঁচে যান ও ককপিট থেকে স্থানীয় কর্মকর্তাদের সাথে কথা বলতে সক্ষম হন। তবে তাদের অবস্থা গুরুতর। উদ্ধারকর্মী ও স্থানীয় জেলেরা আটকে পড়া অন্যদের উদ্ধারের চেষ্টা করছেন।

তানজানিয়ার সংবাদমাধ্যম জানায়, বিমানটি তানজানিয়ার রাজধানী দার ই সালাম থেকে উড্ডয়নের পর অতিবৃষ্টি ও ঝড়ের কবলে পড়ে। এরপর এটি ভিক্টোরিয়া লেকে আছড়ে পড়ে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও এবং ছবিতে দেখা যায়, লেকে আছড়ে পড়া বিমানটি প্রায় ডুবে গেছে। শুধুমাত্র উড়োজাহাজটির সবুজ ও ধূসর রঙের লেজটি দেখা যাচ্ছিল।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

ফুটবল বিশ্বকাপ: এমবাপ্পের জোড়া গোলে শেষ আটে ফ্রান্স

পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে...

ইরানে ৩ দিনের ধর্মঘটের ডাক বিক্ষোভকারীদের

ইরানে সোমবার থেকে তিন দিনের ধর্মঘট কর্মসূচি পালনে ঘোষণা...

রুশ তেলের মূল্য নিয়ে মুখোমুখি পশ্চিমা-রাশিয়া

ইউক্রেনে ৯ মাস ধরে চলমান যুদ্ধের রুশ তেল নিয়ে...

ফুটবল বিশ্বকাপ: সেনেগালকে উড়িয়ে কোয়ার্টারে ইংল্যান্ড

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে ইংলিশরা রীতিমতো নাজেহাল। কোচ গ্যারেথ সাউথগেট ম্যাচের...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।