18.3 C
Drøbak
শনিবার, জুলাই ২, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকনারী বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া

নারী বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া

নারী বিশ্বকাপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে অনুষ্ঠিত ফাইনালে ইংল্যান্ডকে ৭১ রানে হারিয়েছে তারা। ক্রাইস্টচার্চে দিনের শুরুটা ইংলিশদের পক্ষে গেছে। টস জেতেন ইংলিশ অধিনায়ক হিদার নাইট। নেন ফিল্ডিংয়ের সিদ্ধান্ত। সেটা যে মোটেও ঠিক ছিল না, অজিরা সেটা বুঝিয়ে দিল ব্যাট হাতে। অস্ট্রেলিয়া যখন ইনিংস শেষ করল, স্কোর তখন ৫ উইকেটে ৩৫৬ রান।

অ্যালিসা হিলির দুরন্ত ১৭০ রানের ইনিংস ফাইনালে অজিদের এত বড় রানের পুঁজি এনে দেয়। ছেলে ও মেয়ে মিলিয়ে বিশ্বকাপ ফাইনালে দেড়শ ছাড়ানো ইনিংস নেই আর কারো। ৪৬তম ওভারে আউট হওয়ার আগে হিলি ১৩৮ বলে করেন ১৭০ রান।

তার এমন দুর্দান্ত ইনিংসের সঙ্গে ফিফটি করেন রাচেল হেইনস ও বেথ মনি। ৯৩ বলে ৬৮ রান করেন হেইনস, ৪৭ বলে ৬২ রান আসে মণির ব্যাট থেকে। নির্ধারিত ৫০ ওভার ব্যাট করে ৫ উইকেটে ৩৫৬ রান করে অস্ট্রেলিয়া। ১০ ওভার বল করে ইংলিশদের পক্ষে ৪৬ রান দিয়ে তিন উইকেট নেন আনয়া সারবাসোল।

জবাব দিতে নেমে ইংল্যান্ডের পক্ষে ন্যাট সাইভার ছাড়া আর কেউ সেভাবে নিজেকে মেলে ধরতে পারেননি। ১২১ বলে ১৪৮ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ন্যাট। দ্বিতীয় সর্বোচ্চ ২৫ বলে ২৬ রান আসে অধিনায়ক হিদার নাইটের ব্যাট থেকে। ২৮৫ রানে অলআউট হয় ইংল্যান্ড।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।