11.1 C
Drøbak
রবিবার, মে ২৯, ২০২২
প্রথম পাতাবাংলার বনেকৃষিশাহজাদপুরে ৬৫ মন আধাপাঁকা ধান কেটে নিল দুর্বৃত্তরা!

শাহজাদপুরে ৬৫ মন আধাপাঁকা ধান কেটে নিল দুর্বৃত্তরা!

পূর্ব বিরোধের জেরে বৃহস্পতিবার (১২ মে) রাতের আঁধারে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের ফরিদপাঙ্গাসী গ্রামে ৬৫ মন আধাপাঁকা ধান কেটে নিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ক্ষতিগ্রস্থ কৃষক হাজী মো: মোজাহার আলী ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১৫/২০ জনের বিরুদ্ধে শাহজাদপুুর থানায় লিখিত অভিযোগ করেছেন। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

ক্ষতিগ্রস্থ কৃষক হাজী মোঃ মোজাহার আলী থানায় দাখিলকৃত অভিযোগে উল্লেখ করেন, উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের ফরিদপাঙ্গাসী মৌজার আরএস ৪৩ নং খতিয়ানের ৩০২ ও ৩০৩ দাগে ৯১ শতকের কাতে ৭২ শতক জমিতে ধান রোপণ করেছিলেন জমির মালিক কৃষক হাজী মোঃ মোজাহার আলী ও তার বর্গাদার কৃষক হেলাল। বৃহস্পতিবার রাতের আঁধারে একই গ্রামের আবু বক্কর সিদ্দীক (৬০), আব্দুস সালাম (৫২), আকাশ (২৮), ইব্রাহিম (৪৩), সাত্তার (৫৬), মানিক (৪৫)সহ অজ্ঞাতনামা ১৫/২০ জন পূর্ব বিরোধের জের ধরে উক্ত জমিতে রোপিত প্রায় ৬৫ মন আধাপাঁকা ধান কেটে নিয়ে যায়। এতে ওই দুই কৃষকের ৭১ হাজার ৫’শ টাকার ক্ষতিসাধিত হয়েছে। শুধু ধান কেটে নিয়েই ক্ষান্ত হয়নি আবু বক্কও সিদ্দীক গং; তারা উক্ত জমি দখলেরও পায়তারা করছে এবং কৃষক হাজী মোঃ মোজাহার আলী ও তার বর্গাদার কৃষক হেলালকে ভয়ভীতি ও হুমকি ধামকিও প্রদর্শন করছে।

এ বিষয়ে আবু বক্কর সিদ্দীকের বক্তব্য জানতে তার ব্যক্তিগত মোবাইল ফোন নাস্বারে ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। অন্যদিকে, অভিযোগ পেয়ে এদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন ও এর তদন্তে নেমেছে পুলিশ।#

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।