15.9 C
Drøbak
বুধবার, আগস্ট ১০, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকসরকারী জমিতে নির্মিত সাবেক সাংসদ গোলাম মাওলা রনির বসতভবন উচ্ছেদ

সরকারী জমিতে নির্মিত সাবেক সাংসদ গোলাম মাওলা রনির বসতভবন উচ্ছেদ

পটুয়াখালী গলাচিপায় সরকারি সম্পত্তিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করায় সাবেক সাংসদ গোলাম মাওলা রনির বসতবাড়ি উচ্ছেদ করেছে জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে জেলা প্রশাসন এ উচ্ছেদ অভিযান চালায়।

জানা গেছে, সরকারি জমিতে অবৈধভাবে নির্মাণ করা স্থাপনা সরিয়ে নিতে পটুয়াখালীর সাবেক এমপি গোলাম মাওলা রনিকে একাধিকবার নোটিস দেয় প্রশাসন। তবে তিনি কোনও পদক্ষেপ না নেওয়ায় প্রশাসনের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার উলানিয়া বাজারের পটুয়াখালী জেলা প্রশাসন এ অভিযান চালায়।

জেলা প্রশাসন সুত্রে জানা গেছে, গোলাম মাওলা রনি উলানিয়া বন্দরে চান্দি ভিটার জমি এক বছর মেয়াদী বন্দোবস্ত নিয়ে অবৈধভাবে পাকা স্থাপনাসহ দুইতলা ভবন নির্মাণ করে বসবার করে আসছেন। সরকারি জমি থেকে সাবেক এই সংসদ সদস্যর স্থাপনা সরিয়ে নিতে একাধিকবার নোটিস করলেও তিনি কোন পদক্ষেপ গ্রহণ করেনি। এর প্রেক্ষিতে মঙ্গলবার সকালে জেলা প্রশাসন এ অভিযান চালায়।

সাবেক সাংসদ সদস্য মো. গোলাম মাওলা রনি সাংবাদিকদের বলেন, ‘আইনের একজন ছাত্র হিসেবে আমি কিছুতেই বুঝতে পারছি না যে মহামান্য হাইকোর্টে একটি মামলা স্ট্যান্ড ওভার থাকা অবস্থায় পটুয়াখালী জেলা প্রশাসক এবং গলাচিপা উপজেলা নির্বাহী কর্মকর্তা কিভাবে আমার পৈতৃক বাড়িটি আজ ভাঙছে? হাইকোর্টের ১৭ নম্বর বেঞ্চের বিচারপতি জাফর আহমেদের আদালতে শুনানির জন্য গৃহীত একটি রিট যার নম্বর ৭৫৪১/২০২২ তা কিভাবে মাঠ প্রশাসন অমান্য করে এবং আদালতের সকল কাগজ দাখিল করার পরও তারা উল্টাপাল্টা কথা বলে উচ্চ আদালতকে বুড়ো আঙ্গুল দেখায় তা আমার বোধগম্য নয়।’

গোলাম মাওলা রনি আরও বলেন, ‘বিষয়টি আদালতের নজরে আনা ছাড়া আমার আর কি বা করার আছে।’

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।