ভারত: লাউডস্পিকার ব্যবহার করে ফজরের আজান দেয়ায় গ্রেপ্তার ৩

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
1 মিনিটে পড়ুন
ছবি: সংগৃহীত।

ভোর ৬টার আগে লাউডস্পিকার ব্যবহার করে মসজিদ থেকে আজান দেয়ায় তিনজনকে আটক করেছে মুম্বাই পুলিশ। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। খবর হিন্দুস্তান টাইমস

শনিবার মুম্বাই পুলিশ কর্মকর্তারা স্থানীয় গণমাধ্যমকে জানান, সকাল ৬টার আগে লাউডস্পিকার ব্যবহার করে মসজিদ থেকে আজান দেয়ার জন্য শব্দসীমা লঙ্ঘনের দুটি ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

গত বৃহস্পতিবার ভোর ৫টা ১৫ মিনিটে বান্দ্রার পশ্চিমাঞ্চলীয় এলাকার নুরানি মসজিদ থেকে লাউডস্পিকারে ফজরের আজান প্রচার করা হয়।

তারই অভিযোগে একজনকে গ্রেপ্তার করে পুলিশ। কারণ শব্দদূষণের যুক্তি দেখিয়ে ভারতের সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়ে রেখেছে যে, রাত ১০টা থেকে সকাল ৬টার মধ্যে লাউডস্পিকার ব্যবহার করা যাবে না। অথচ বহু বছর ধরে ভারতে এটাই চলমান।

অন্যদিকে শুক্রবার ভোর ৫টা ৩৫ মিনিটে মুম্বাইয়ের সান্তাক্রুজ এলাকার লিংকিং রোড কবরস্তান মসজিদে থেকে মাইকে আজান দেয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। উভয় ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

নুরানি মসজিদের আজান দেয়ার ঘটনায় এক ব্যক্তির বিরুদ্ধে ইন্ডিয়ান পেনাল কোড (আইপিসি) ধারা ১৮৮, মহারাষ্ট্র পুলিশ আইনের ধারা ৩৭ (১) (৩) এবং শব্দ দূষণ নিয়মের ৩৩ (আর) (৩)-এর অধীনে মামলা করা হয়েছে বলে জানান পুলিশের এক কর্মকর্তা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!