শনিবার, ডিসেম্বর ৩, ২০২২

ঘূর্ণিঝড় ‘অশনি’তে উত্তাল সাগর: ফিরছে মাছ ধরার ট্রলার

প্রকাশিত:

ঘূর্ণিঝড় অশনির কারণে সমুদ্র উত্তাল থাকায় নিরাপদে বন্দরে ফিরছে মাছ ধরার ট্রলার। সোমবার (৯ মে) পটুয়াখালীর দুটি বড় মৎস্যবন্দর আলীপুর ও মহিপুর ঘুরে দেখা যায়, সমুদ্রে অবস্থান করা অনেক ট্রলার এরইমধ্যে বন্দরে চলে এসেছে।

এমভি জান্নাত ট্রলারের মাঝি মো. নয়া বলেন, আমরা তিনদিন আগে সাগরে গিয়েছিলাম কিন্তু রোববার বিকেল থেকে হঠাৎ আবহাওয়া খারাপ হওয়ায় আমরা তীরের দিকে ফিরতে শুরু করি। আজকে সকালে এসে পৌঁছেছি। আরও অনেক ট্রলার ফিরছে।

আলীপুর বন্দরের সাত ভাই ফিসের পরিচালক মিজানুর রহমান বলেন, আবহাওয়া খারাপ হওয়ায় সকাল থেকে শতাধিক ট্রলার বন্দরে পৌঁছেছে। এখনো অনেক ট্রলার আসা বাকি আছে, তবে তারাও পথে আছে।

আলীপুর-কুয়াকাটা আড়তদার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, এর মধ্যে যে বোটগুলো এখানে এসেছে সেগুলো পাথরঘাটা, চরদোয়ানী, তুষখালী, পিরোজপুরসহ বেশ কয়েক স্থানের। আবহাওয়া খারাপ হলে নিকটবর্তী স্থানে তারা চলে আসে। তবে যারা এখন তীরে আসেনি তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। যাদের পাওয়া যাচ্ছে তাদের দ্রুত তীরে ফিরে আসতে বলা হচ্ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় অশনি উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। আকাশে বেশ মেঘ রয়েছে।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...

বাংলাদেশ: যমুনায় তীব্র ভাঙন; অর্ধশত বাড়িঘর জমিজমা যমুনায় বিলীন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যমুনা নদী অধ্যুষিত দুর্গম জালালপুর ইউনিয়নের...

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।