15.2 C
Drøbak
শনিবার, মে ২৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকঘূর্ণিঝড় ‘অশনি’তে উত্তাল সাগর: ফিরছে মাছ ধরার ট্রলার

ঘূর্ণিঝড় ‘অশনি’তে উত্তাল সাগর: ফিরছে মাছ ধরার ট্রলার

ঘূর্ণিঝড় অশনির কারণে সমুদ্র উত্তাল থাকায় নিরাপদে বন্দরে ফিরছে মাছ ধরার ট্রলার। সোমবার (৯ মে) পটুয়াখালীর দুটি বড় মৎস্যবন্দর আলীপুর ও মহিপুর ঘুরে দেখা যায়, সমুদ্রে অবস্থান করা অনেক ট্রলার এরইমধ্যে বন্দরে চলে এসেছে।

এমভি জান্নাত ট্রলারের মাঝি মো. নয়া বলেন, আমরা তিনদিন আগে সাগরে গিয়েছিলাম কিন্তু রোববার বিকেল থেকে হঠাৎ আবহাওয়া খারাপ হওয়ায় আমরা তীরের দিকে ফিরতে শুরু করি। আজকে সকালে এসে পৌঁছেছি। আরও অনেক ট্রলার ফিরছে।

আলীপুর বন্দরের সাত ভাই ফিসের পরিচালক মিজানুর রহমান বলেন, আবহাওয়া খারাপ হওয়ায় সকাল থেকে শতাধিক ট্রলার বন্দরে পৌঁছেছে। এখনো অনেক ট্রলার আসা বাকি আছে, তবে তারাও পথে আছে।

আলীপুর-কুয়াকাটা আড়তদার মালিক সমিতির সভাপতি আনসার উদ্দিন মোল্লা জানান, এর মধ্যে যে বোটগুলো এখানে এসেছে সেগুলো পাথরঘাটা, চরদোয়ানী, তুষখালী, পিরোজপুরসহ বেশ কয়েক স্থানের। আবহাওয়া খারাপ হলে নিকটবর্তী স্থানে তারা চলে আসে। তবে যারা এখন তীরে আসেনি তাদের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। যাদের পাওয়া যাচ্ছে তাদের দ্রুত তীরে ফিরে আসতে বলা হচ্ছে।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূর্ণিঝড় অশনি উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে বর্তমানে পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর বেশ উত্তাল রয়েছে। আকাশে বেশ মেঘ রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।