শাহবাজ শরিফের অনুষ্ঠান সম্প্রচারে বিঘ্ন, পিটিভির ১৭ কর্মী বরখাস্ত

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহোর সফরের সম্প্রচারে বিঘ্ন হওয়ায় দেশটির সরকারি টেলিভিশন চ্যানেল পিটিভির ১৭ কর্মীকে বরখাস্ত করা হয়েছে। অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন ল্যাপটপের অভাবে ওই অনুষ্ঠান সম্পচারে বিঘ্ন ঘটে বলে পাকিস্তানের সংবাদমাধ্যম ডনের প্রতিবেদনে বলা হয়েছে।

জানা গেছে, সাধারণত নিয়ম অনুযায়ী প্রধানমন্ত্রীর সফরের সম্প্রচারের দায়িত্ব থাকে সাংবাদিকদের একটি বিশেষ দল এবং এক জন সংবাদ প্রযোজকের উপর। সেই দলের হাতে অত্যাধুনিক গ্যাজেট থাকে এবং থাকে যেন সময় মতো সরাসরি সম্প্রচার করা যায়।

ডনের প্রতিবেদনে বলা হয়েছে, সাংবাদিকদের এই দলটিকে ইসলামাবাদে সব সময় প্রস্তুত রাখা হয় যেন তারা প্রধানমন্ত্রীর সঙ্গে সফরে যেতে পারে। প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের লাহোর সফরের আগে পিটিভির লাহোর কেন্দ্রকে খবর দেওয়া হয়। তখন তারা টিভি চ্যানেলের সদর দফতরে খবর পাঠায় সফর সম্প্রচারের জন্য অত্যাধুনিক ল্যাপটপের প্রয়োজন। এ বিষয়ে সদর দফতরে একটি চিঠিও লেখে পিটিভির লাহোর কেন্দ্র।

১৮ এপ্রিলে পাঠানো সেই চিঠিতে লেখা হয়েছিল, যেহেতু আমাদের কাছে ল্যাপটপে সম্পাদনার কোনও প্রযুক্তি নেই, তাই সেই সম্পাদনার কাজের জন্য একটি ল্যাপটপ ভাড়া করা হয়েছে। তাই আমাদের এই কেন্দ্রে জন্য স্থায়ী ভাবে একটি ল্যাপটপের ব্যবস্থা করা জরুরি।

পিটিভির লাহোর কেন্দ্রের অভিযোগ, চিঠি লিখে সব কিছু জানানোর পরেও সদর দফতর থেকে স্থায়ী কোনো ল্যাপটপের ব্যবস্থা করা হয়নি। শুধু তাই নয়, লাহোর কেন্দ্রকে ল্যাপটপ ভাড়া করে কাজ চালানোর পরামর্শও দেওয়া হয় বলে অভিযোগ করে তারা।

সেই পরামর্শ মতো এক কর্মীর ব্যক্তিগত ল্যাপটপের আয়োজন করেছিল পিটিভির লাহোর কেন্দ্র। প্রধানমন্ত্রীর সফর সম্প্রচার করতে গিয়েই বিপত্তি হয়। ল্যাপটপের ব্যাটারি বসে যায়। ফলে সম্প্রচার বন্ধ হয়ে যায়। আর তার কয়েক ঘণ্টা পরই এই সফর সম্প্রচারের দায়িত্বে থাকা ডেপুটি কন্ট্রোলার ইমরান বশির খানসহ ১৭ কর্মীকে বরখাস্ত করে পিটিভি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!