নাইজেরিয়ায় গির্জায় বন্দুক হামলায় নিহত অন্তত ৫০

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
নাইজেরিয়ার ম্যাপ।

নাইজেরিয়ার একটি গির্জায় বন্দুকধারীদের হামলায় অন্তত ৫০ জনের মৃত্যু হয়েছে। নিহতদের মধ্যে অনেক শিশুও রয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছে দেশটির পুলিশ

রবিবার (৫ জুন) ওন্দো রাজ্যের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে উপাসকরা জড়ো হওয়ার সঙ্গে সঙ্গে বন্দুকধারীরা গুলি চালানো শুরু করে। এতে এ হতাহতের ঘটনা ঘটে। খবর আল-জাজিরার।

স্থানীয় এক প্রশাসনিক কর্মকর্তা ওগুনমোলাসুয়ি ওলুওলে জানান, ওন্দো প্রদেশের সেন্ট ফ্রান্সিস ক্যাথলিক চার্চে প্রার্থনার জন্য অনেকে জড়ো হয়েছিলেন। সেই সময় একাধিক বন্দুকধারী গির্জায় এলোপাতাড়ি গুলি চালাতে থাকেন। এই হামলায় বেশ কয়েকটি শিশুও মারা গেছে।

গুলিতে ঠিক কত জন মারা গেছেন সরকারিভাবে তা এখনও জানানো হয়নি। তবে আশঙ্কা করা হচ্ছে অন্তত ৫০ জনের প্রাণহানি হয়েছে। ঘটনার সময়কার একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রক্তে ভেসে যাচ্ছে গির্জা। সেই রক্তের উপর পড়ে রয়েছেন নিহতরা। আর আশেপাশের লোকেরা কান্নাকাটি করছে।

- বিজ্ঞাপন -

এ ঘটনায় শোক প্রকাশ করে নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদু বুহারি বলেছেন, নাইজেরিয়া কখনো খারাপ মানুষের কাছে হার মানবে না। অন্ধকার কখনই আলোকে জয় করবে না।

ওন্দোর গভর্নর রোটিমি আকেরদোলু বলেছেন, ‘আজ আমাদের হৃদয় ভারী, শত্রুরা আমাদের শান্তি ও স্থিতিশীলতার উপর হামলা চালিয়েছে।’

তবে গির্জায় এই হামলার পেছনে কারা জড়িত তা এখনও স্পষ্ট নয়। এমনিতে ওন্ডো নাইজেরিয়ার শান্তিপূর্ণ রাজ্যগুলোর মধ্যে অন্যতম। তবে সেখানে কিছু দিন ধরে পশুপালক এবং কৃষকদের মধ্যে অশান্তি চলছে। সেই অশান্তির জেরেই এই হামলা কি না তা স্পষ্ট নয়। পুলিশ এ নিয়ে স্পষ্ট করে কিছু জানায়নি। এই হামলার ঘটনায় হতবাক হয়েছেন এলাকার বাসিন্দারাও।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!