13.8 C
Drøbak
শুক্রবার, আগস্ট ১২, ২০২২
প্রথম পাতাখেলাধুলাচার ম্যাচ হাতে রেখেই ৩৫তম লা লিগা রিয়ালের

চার ম্যাচ হাতে রেখেই ৩৫তম লা লিগা রিয়ালের

লা লিগায় শিরোপা জেতার জন্য প্রয়োজন ছিল মাত্র ১ পয়েন্টের। কিন্তু মৌসুমের অধিকাংশ সময়েই চালকের আসনে থাকা রিয়াল মাদ্রিদ সম্ভবত এভাবে শিরোপা নিশ্চিত করতে চায়নি। তাই তো ঘরের মাঠে এস্পানিওলকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ৩৫ বারের মতো লা লিগা জিতে নিলো লস ব্লাংকোসরা।

শনিবার (৩০ এপ্রিল) সান্তিয়াগো বার্নাব্যু স্টেডিয়ামে এস্পানিওলের বিপক্ষে প্রায় দ্বিতীয় সারির একাদশ মাঠে নামিয়েছিলেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো অ্যানচেলত্তি। ৪ মে ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের দ্বিতীয় লেগের গুরুত্বপূর্ণ ম্যাচ থাকায় নিয়মিত প্রধান একাদশের অনেককেই বিশ্রাম দিয়েছিলেন তিনি।

তবে এস্পানিওলকে ধসিয়ে দিতেই সেটিই ছিল যথেষ্ট। ম্যাচের ১৩ মিনিটে স্ট্রাইকার মারিয়ানো ডিয়াজের হেড পোস্টে প্রতিহত হয়েছে। এরও আগে পরে রিয়াল বেশ কয়েকটি গোলের সুযোগ হারায়। শেষ পর্যন্ত গেরো ভাঙে ৩২ মিনিটে। অধিনায়ক মার্সেলোর সহায়তায় গোলের খাতা খোলেন রদ্রিগো গোয়েস। মিনিট দশেকের পর ব্রাজিলিয়ান উইঙ্গারই নিজের দ্বিতী গোল করে রিয়ালের লিড দ্বিগুণ করেন।

রিয়ালের দাপট অব্যাহত ছিল দ্বিতীয়ার্ধেও। ৫৫ মিনিটে দুর্দান্ত এক প্রতি আক্রমণে রিয়ালকে তৃতীয় গোল এনে দেন স্প্যানিশ উইঙ্গার মার্কো অ্যাসেন্সিও। পরবর্তীতে করিম বেনজেমা, টনি ক্রুস, ভিনিসিয়াস জুনিয়র, ইস্কোরা একে একে বদলি হিসেবে মাঠে নামেন।

৭১ মিনিটে বেনজেমার সহযোগিতায় অনেকদিন পর রিয়ালের শ্বেতশুভ্র জার্সিতে গোলের দেখা পেয়েছিলেন ইস্কো। তবে গোলের সময়ে রদ্রিগো প্রতিপক্ষ গোলরক্ষকের সামনে থেকে দৃষ্টিবিভ্রম ঘটানোয় তা বাতিল হয়ে যায়।

তবে বদলি জুটির এ মেলবন্ধন কাজে না এলেও পরের ঠিকই আরেক বদলি জুটি স্বাগতিক দর্শকদের আনন্দের উপলক্ষ্য এনে দিয়েছে। ম্যাচের ৮০ মিনিটে বাঁ প্রান্তে ঢুকে যাওয়া ভিনিসিয়াসের বাড়ানো পাস থেকে লক্ষ্যভেদ করে মৌসুমে লা লিগায় নিজের ২৬তম গোল করেন বেনজেমা। সেই সঙ্গে কাতালান ক্লাবটির কফিনে ঠুকে দেন শেষ পেরেকও।

রিয়াল মাদ্রিদ ২০২১-২২ মৌসুমের লা লিগা জিতে নেওয়ায় প্রথম কোচ হিসেবে ইতালি, ইংল্যান্ড, জার্মানি, ফ্রান্স ও স্পেনে লিগ শিরোপার দেখা পেয়েছেন ইতালিয়ান কোচ কার্লো অ্যানচেলত্তি। অন্যদিকে, রিয়ালের হয়ে ২৪তম শিরোপা জয়ের মাধ্যমে প্রয়াত কিংবদন্তি ফ্রান্সিস্কো গেন্তোকে টপকে ক্লাবের হয়ে সর্বোচ্চ ট্রফি জেতা খেলোয়াড় হয়ে যান লেফটব্যাক মার্সেলো ভিয়েরা।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।