9.3 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাখেলাধুলাবার্সেলোনায় আর থাকছেন না মেসি

বার্সেলোনায় আর থাকছেন না মেসি

কেবল লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার চুক্তির আনুষ্ঠানিক ঘোষণা আসার কথা। কিন্তু ‍দুঃসংবাদ! বার্সেলোনা নিশ্চিত করেছে, মেসি আর থাকছেন না ন্যু ক্যাম্পে।

মুহূর্তের মধ্যে পাল্টে গেলো দৃশ্যপট! যেখানে চুক্তির ঘোষণা আসার কথা, সেখানে বার্সেলোনাকে ‘বিদায়’ জানাতে হলো মেসিকে। গত জুনে কাতালান ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয় মেসির। তখন থেকেই অনেক গুঞ্জন। আর্জেন্টাইন তারকা ফ্রি এজেন্ট হয়ে গেলেও তার ন্যু ক্যাম্পে থেকে যাওয়ার খবরই পাওয়া যাচ্ছিল স্প্যানিশ মিডিয়ায়। বৃহস্পতিবার চুক্তির আনুষ্ঠানিকতা সারতে দুই পক্ষ বসেছিল। কিন্তু শেষ মুহূর্তে এসে চুক্তি হয়নি।

বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাতে বার্সেলোনা এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। চুক্তি স্বাক্ষর না হওয়ার কারণ হিসেবে কাতালান ক্লাবটি জানিয়েছে, ‘আর্থিক সমস্যা’ ও ‘কাঠামোগত বাধা’র কথা। তারা উল্লেখ করেছে, লা লিগার নিয়মের বেড়াজালে ভেস্তে গেছে মেসির সঙ্গে তাদের চুক্তির আলোচনা।

বার্সেলোনা জানিয়েছে, মেসি ও ক্লাব সমঝোতায় পৌঁছেছিল। নতুন চুক্তি বৃহস্পতিবারই স্বাক্ষর হওয়ার কথা ছিল, কিন্তু শেষ পর্যন্ত সম্ভব হয়নি। এরই সঙ্গে শেষ হলো বার্সেলোনার সঙ্গে মেসির ২১ বছরের পথচলা।

ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর সঙ্গে বার্সেলোনার ‘সম্পর্ক’ আগেই ছিন্ন হয়েছিল, যেহেতু চুক্তির মেয়াদ শেষ হয়ে গিয়েছিল। তবে কাতালান ক্লাবটির সঙ্গে বিশ্বজুড়ে থাকা দলটির কোটি ভক্ত আশায় ছিলেন, আশৈশব ক্লাব ছেড়ে যাবে না আর্জেন্টাইন সুপারস্টার। কিন্তু তীরে এসে তরী ডুবলো! সমঝোতায় পৌঁছানোর পরও লা লিগার নিয়মে (আর্থিক ও কাঠামোগত বাধা) আটকে গিয়ে তাদের ইতিহাসের সেরা খেলোয়াড়কে রাখতে পারলো না।

লা লিগার ক্লাবটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি করার কথা ছিল মেসির। ন্যু ক্যাম্পে থেকে যাওয়ায় জন্য ৫০ শতাংশ বেতন কম নেওয়াতেও রাজি হয়েছিলেন তিনি। কিন্ত তারপরও আর্থিক সমস্যায় চুক্তি সম্ভব হয়নি। কারণ নতুন মৌসুমে মেসিকে রাখতে হলে তাদের স্কোয়াডের বেতন আর কাটছাঁট প্রয়োজন ছিল।

২০০৩ সালে মাত্র ১৬ বছর বয়সে বার্সেলোনার মূল দলে অভিষেক মেসির। ধীরে ধীরে নিজেকে পরিণত করে নীল-মেরুন জার্সিতে উঁচু থেকে কেবল উঁচুতেই উঠেছেন তিনি। কাতালানদের হয়ে জিতেছেন ১০টি লা লিগা ও চারটি চ্যাম্পিয়নস লিগ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।