করোনা: বিশ্বে একদিনে সর্বোচ্চ সংক্রমণ দক্ষিণ কোরিয়ায়, মৃত্যু রাশিয়ায়

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
কোভিড-১৯-এর বিরুদ্ধে এমআরএনএ টিকার বিকাশে সহায়ক নিউক্লিওসাইড বেস পরিবর্তন আবিষ্কারে এই পুরস্কার পেলেন তারা। প্রতীকী ছবি

শ্বাসতন্ত্রের প্রাণঘাতী রোগ করোনায় সোমবার বিশ্বের দেশসমূহের মধ্যে সর্বোচ্চ সংক্রমণ ঘটেছে দক্ষিণ কোরিয়ায়, আর এ রোগে এই দিন সবচেয়ে বেশি মৃত্যু দেখেছে রাশিয়া। এছাড়া এই দিন করোনার সংক্রমণের চেয়ে এই রোগ থেকে সুস্থ হয়ে ওঠাদের সংখ্যা ছিল অনেক বেশি ।

করোনা মহামারি শুরুর পর থেকে এ রোগে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স জানিয়েছে এ তথ্য।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, সোমবার দক্ষিন কোরিয়া করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ১৯০ জন এবং করোনাজনিত অসুস্থতায় দেশটিতে মৃত্যু হয়েছে ২১৮ জনের।

একই দিন রাশিয়ায় করোনায় মৃত্যু হয়েছে ২৮৭ জনের এবং দেশটিতে এই রোগে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ২৯১ জন।

সোমবার বিশ্বের আরও যেসব দেশে সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে, সেসব দেশ হলো— জার্মানি (নতুন আক্রান্ত ১ লাখ ২২ হাজার ৬৫১ জন, ‍মৃত ১৫০ জন), যুক্তরাষ্ট্র (মৃত ১৮০ জন, নতুন আক্রান্ত ১৯ হাজার ১৪২ জন), ফ্রান্স (মৃত ১৪৯ জন, নতুন আক্রান্ত ২৭ হাজার ৬৪৮), ইতালি (মৃত ১২৫ জন, নতুন আক্রান্ত ৩০ হাজার ৬৩০ জন), ভিয়েতনাম (নতুন আক্রান্ত ৪৮ হাজার ৭১৭ জন, মৃত ৪২ জন) এবং জাপান (নতুন আক্রান্ত ৪৮ হাজার ২৪২, মৃত ৩৮ জন)।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, সোমবার বিশ্বে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৯৩ হাজার ৬২৫ জন এবং কোভিডজনিত অসুস্থতায় মারা গেছেন ২ হাজার ৩২৫ জন। তবে এই দিন ১০ লাখ ৪৩ হাজার ৫২০ জন মানুষ করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। অর্থাৎ, সোমবার দৈনিক আক্রান্তের তুলনায় সুস্থ হয়ে ওঠার মানুষের সংখ্যা ছিল ৩ লাখ ৪৯ হাজার ৮৯৫ জন।

বিশ্বে বর্তমানে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৫ কোটি ৮৫ লাখ ৮৬ হাজার ৭২৬ জন। এই রোগীদের মধ্যে করোনার মৃদু উপসর্গ বহন করছেন ৫ কোটি ৮৫ লাখ ৩১ হাজার ৩৩৯ জন এবং গুরুতর অসুস্থ অবস্থায় আছেন ৩৮৭ জন।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!