আইপিএল নিলামে সাকিবকে কেনার আগ্রহই দেখালো না কেউ

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন
বাংলাদেশের অন্যতম সেরা ক্রিকেটার সাকিব আল হাসান। ফাইল ছবি

আজ (শনিবার) কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে বসেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের নিলাম। ৭ দেশের ২২৮ ক্যাপড ও ৩৫৫ জন আনক্যাপড খেলোয়াড়ের মধ্য থেকে ১০ দল তাদের পছন্দের ক্রিকেটারদের বেছে নিচ্ছে। নিলামের তিন নম্বর সেট থেকে সাকিব আল হাসানকে কেউই কেনার আগ্রহ দেখায়নি।

এবারের নিলামে সাকিবের ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। অনেক অপেক্ষার পর তিন নম্বর সেটে ডাক ওঠে সাকিবের। কিন্তু কোনও ফ্র্যাঞ্চাইজি বাংলাদেশি অলরাউন্ডারকে তিন নম্বর সেটের ডাকে আগ্রহ দেখায়নি।

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন সাকিব। এরপর ২০১৮ ও ২০১৯ আইপিএলে খেলেছেন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে। তিন বছর পর গত মৌসুমে পুরনো দল কলকাতায় ফেরেন বাঁহাতি অলরাউন্ডার।

অথচ চলমান বিপিএলটা দুর্দান্ত কাটছে সাকিবের। ৯ ম্যাচে ব্যাটিংয়ে তার রান ২৭৬। অন্য দিকে সমান সংখ্যক ম্যাচে ১৫ উইকেট নিয়ে দারুণ ছন্দে আছেন তিনি। সব মিলিয়ে অলরাউন্ডস পারফরম্যান্সের দ্যুতিতে ভাস্বর সাকিব। এমন অবস্থায় তার দল না পাওয়াটা হতাশার। তবে এখনও আশা শেষ হয়ে যায়নি। ফ্র্যাঞ্চাইজিরা আগ্রহ দেখালে আগামীকাল (রবিবার) দ্বিতীয় দিনে ফের নিলামে তোলা হবে তাকে।

সাকিব ছাড়াও মোস্তাফিজুর রহমান আছেন আইপিএলের নিলামে। গত মৌসুমে রাজস্থান রয়্যালসে খেলেছিলেন কাটার মাস্টার। তারও ভিত্তিমূল্য ২ কোটি রুপি। যদিও এখনও তাকে নিলামে তোলা হয়নি। এই দুইজন ছাড়াও বাংলাদেশ থেকে আরও তিন খেলোয়াড়ের নাম রয়েছে- তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও লিটন দাস। তিনজনেরই ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি।

বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস, মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, সানরাইজার্স হায়দরাবাদ, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালসের সঙ্গে নতুন দুই দল লখনউ সুপার জায়ান্টস ও গুজরাট টাইটানস কোমর বেঁধে নেমেছে পছন্দের ক্রিকেটার কিনতে।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!