12.6 C
Drøbak
সোমবার, আগস্ট ৮, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকরামপালে স্ত্রী'র বিরুদ্ধে স্বামীকে হয়রানির অভিযোগ

রামপালে স্ত্রী’র বিরুদ্ধে স্বামীকে হয়রানির অভিযোগ

বাগেরহাটের রামপালে স্ত্রী ও তাঁর পরিবারের সদস্যদের বিরুদ্ধে স্বামীকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। প্রতিনিয়ত হামলা মামলা ও ভয়ভীতি চালিয়ে যাচ্ছে অভিযুক্তরা।


এ ঘটনায় প্রশাসনের সুদৃষ্টি ও নিরাপত্তা পেতে বাগেরহাট প্রেসক্লাবে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলন ও করেছেন পরিবারের সদস্যরা।


জানাগেছে, উপজেলার কদমদী গ্রামের মৃত দাউদ মল্লিকের পুত্র মো. ইস্রাফিল মল্লিকের সাথে পার্শ্ববর্তী দর্পনারায়ণপুর গ্রামের কামালের কন্যা সুমাইয়া জান্নাত রিয়ার সাথে গত ১৫-০৩-২১ তারিখ বাগেরহাট নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে হয় তাঁদের। বিয়ের কয়েক দিন পরেই রিয়া পিতার বাড়িতে চলে গিয়ে স্বামী ইসরাফিলের সংসার করবে না বলে সাফ জানিয়ে দেয়। স্বামী ইসরাফিল জানান তাঁর স্ত্রী রিয়া অন্য একটি ছেলেকে ভালোবাসে।

এর কিছুদিন পরে হটাৎ করে রামপাল ব্রাক এর মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির আওতায় যৌতুকের অভিযোগ দিয়ে একটি লিখিত অভিযোগ দেয়া হয়। ব্রাক এর আইন সহায়তা অফিস কর্তৃপক্ষ যথাযথ প্রক্রিয়ায় নোটিশ প্রদান করেননি বলেও সংবাদ সম্মেলনের অভিযোগে উল্লেখ করা হয়। তাঁরা উল্টো একটি আইনি নোটিশ ও প্রদান করেন। এতে ওই পরিবারের সদস্যরা ভীত হয়ে পড়েন।

অভিযোগের বিষয়ে অভিযুক্ত রিয়ার পরিবারের সদস্যদের সাথে যোগাযোগের চেষ্টা করে ও বক্তব্য পাওয়া যায়নি। তবে ব্রাক এর আইন সহায়তা কর্মসূচির প্রতিনিধি জেসমিন আক্তারের সাথে কথা হলে তিনি বলেন যথাযথভাবে নোটিশ প্রদান করা হয়েছে। তবে ২ বার পাঠানো নোটিশের চিঠি ফেরত বা প্রাপ্তি স্বীকার পত্র দেখাতে পারেননি তিনি।

সাংবাদিকদের সামনে তিনি তার ফাইলে রাখা নথির স্বাক্ষর কেটে দেন। তিনি আরও বলেন আমার আগের বদলী হয়ে যাওয়া প্রতিনিধির রেখে যাওয়া স্বাক্ষর বিহীন নথিতে স্বাক্ষরের জায়গা ফাঁকা থাকায় স্বাক্ষর করেছিলেন। অফিসের সমন্বয়হীনতার বিষয়টি নিয়ে কথা হলে, তিনি কোন সদুত্তর দিতে পারেননি। পরে বলেন, আপনারা থেকে একটু মিমাংসা করে দিন।

সুজন মজুমদার
সুজন মজুমদার, বাগেরহাট
সাময়িকী, বাগেরহাট প্রতিনিধি।
অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
editor@samoyiki.com

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
sahitya@samoyiki.com

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।