আর্টভার্স’-এর বার্ষিক বর্ণময় শিল্পকলা প্রদর্শনী

সিদ্ধার্থ সিংহ
সিদ্ধার্থ সিংহ
1 মিনিটে পড়ুন

৭০ জন শিল্পীর ১৭০টি চিত্র, স্থিরচিত্র এবং ভাস্কর্য নিয়ে বিড়লা আর্ট অ্যান্ড কালচারে শুরু হল ছয় দিনব্যাপী বর্ণময় প্রদর্শনী।

IMG 20211124 WA0013 আর্টভার্স'-এর বার্ষিক বর্ণময় শিল্পকলা প্রদর্শনী
আর্টভার্স

এ দিন উদ্বোধন হওয়ার আগেই দর্শকদের ভিড় উপচে পড়ে প্রেক্ষাগৃহে। প্রদীপ জ্বালিয়ে প্রদর্শনীর উদ্বোধন করেন শিল্পী বাদল পাল। উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পী সুজিত কুমার ঘোষ, বাপ্পা ভৌমিক, প্রতীক মল্লিক, রুচিরা মজুমদার পাল, শিখা রায়, মানবেন্দ্র সরকার, সুদীপ্ত অধিকারী এবং ‘আর্টভার্স’-এর সর্বময় কর্তা, ‘গড : এনসিয়েন্ট এলিয়েন অর আ মিথ’-খ্যাত ইংরেজি সাহিত্যের লেখক, পেশায় মেরিন ইঞ্জিনিয়ার, চিত্রশিল্পী শুভঙ্কর সিংহ।

IMG 20211124 WA0005 আর্টভার্স'-এর বার্ষিক বর্ণময় শিল্পকলা প্রদর্শনী
আর্টভার্স'-এর বার্ষিক বর্ণময় শিল্পকলা প্রদর্শনী 41

এই প্রদর্শনীর মূল আকর্ষণ— ওয়াল অব ফেম। বিশিষ্ট শিল্পী অতীন বসাক, ওয়াসিম কাপুর, দেবব্রত চক্রবর্তী, সুমন চৌধুরীদের মতো দশ জন প্রথিতযশা চিত্রশিল্পীর বাছাই করা ১৩টি ছবি দিয়ে আলাদা ভাবে প্রদর্শিত প্রেক্ষাগৃহের একটি অংশ।

সারা বছর ধরে এরা কলকাতার পাশাপাশি ভারতের বিভিন্ন প্রান্তে আয়োজন করে কম করেও ছ’-ছ’টি প্রদর্শনী।

IMG 20211124 WA0009 আর্টভার্স'-এর বার্ষিক বর্ণময় শিল্পকলা প্রদর্শনী
আর্টভার্স'-এর বার্ষিক বর্ণময় শিল্পকলা প্রদর্শনী 42

এই প্রসঙ্গে ‘আর্টভার্স’-এর প্রেসিডেন্ট শুভঙ্কর সিংহ জানালেন, ‘বাড়িকে সুন্দর করে তোলার জন্য যাঁরা দু’হাতে জলের মতো টাকা খরচ করেন, তাঁদের কাছে আমার একটাই অনুরোধ, আপনারা একটা ছবি কিনুন। ঘরে টাঙিয়ে রাখুন। ঘর সাজানোর জন্য টাটকা ফুল আর ছবির কোনও বিকল্প হয় না।’

এই প্রদর্শনী চলবে ২৮ নভেম্বর পর্যন্ত। খোলা থাকবে বেলা ৩টে থেকে রাত ৮টা অবধি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
২০২০ সালে 'সাহিত্য সম্রাট' উপাধিতে সম্মানিত এবং ২০১২ সালে 'বঙ্গ শিরোমণি' সম্মানে ভূষিত সিদ্ধার্থ সিংহের জন্ম কলকাতায়। আনন্দবাজার পত্রিকার পশ্চিমবঙ্গ শিশু সাহিত্য সংসদ পুরস্কার, স্বর্ণকলম পুরস্কার, সময়ের শব্দ আন্তরিক কলম, শান্তিরত্ন পুরস্কার, কবি সুধীন্দ্রনাথ দত্ত পুরস্কার, কাঞ্চন সাহিত্য পুরস্কার, দক্ষিণ চব্বিশ পরগনা লোক সাহিত্য পুরস্কার, প্রসাদ পুরস্কার, সামসুল হক পুরস্কার, সুচিত্রা ভট্টাচার্য স্মৃতি সাহিত্য পুরস্কার, অণু সাহিত্য পুরস্কার, কাস্তেকবি দিনেশ দাস স্মৃতি পুরস্কার, শিলালিপি সাহিত্য পুরস্কার, চেখ সাহিত্য পুরস্কার, মায়া সেন স্মৃতি সাহিত্য পুরস্কার ছাড়াও ছোট-বড় অজস্র পুরস্কার ও সম্মাননা। পেয়েছেন ১৪০৬ সালের 'শ্রেষ্ঠ কবি' এবং ১৪১৮ সালের 'শ্রেষ্ঠ গল্পকার'-এর শিরোপা সহ অসংখ্য পুরস্কার। এছাড়াও আনন্দ পাবলিশার্স থেকে প্রকাশিত তাঁর 'পঞ্চাশটি গল্প' গ্রন্থটির জন্য তাঁর নাম সম্প্রতি 'সৃজনী ভারত সাহিত্য পুরস্কার' প্রাপক হিসেবে ঘোষিত হয়েছে।
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!