5.1 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২৯, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিকআমতলীর শিক্ষার্থীরা পেল নতুন বই

আমতলীর শিক্ষার্থীরা পেল নতুন বই

নতুন বছরের প্রথম দিনেই বরগুনার আমতলী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ১ম থেকে ৯ম শ্রেণীর ৪৪ হাজার ৭৯৩ জন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেওয়া হয়েছে।

এ বছরও উৎসবহীন ভাবে আমতলী উপজেলায় শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হয়েছে। তবে প্রাথমিক বিদ্যালয়ের চাহিদা মোতাবেক সকল বই আসলেও মাধ্যমিক স্তরের বিদ্যালয় গুলোতে চাহিদা মোতাবেক সকল বই এখনো উপজেলায় এসে পৌছাইনি বলে মাধ্যমিক শিক্ষা অফিস সূত্র নিশ্চিত করেছে।

প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলায় ১৫২ টি সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং ১০টি কেজি স্কুল রয়েছে। প্রথম থেকে পঞ্চম শ্রেণী পর্যন্ত ২৪ হাজার ৪৩ জন শিক্ষার্থীর মাঝে ১ লক্ষ ১৪ হাজার ১৮ খান বই বিতরণ করা হয়েছে।

এছাড়া উপজেলার ২৬টি মাধ্যমিক, ১৪টি নিম্ম মাধ্যমিক ও ২৯টি মাদ্রাসায় ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণী পর্যন্ত ২০ হাজার ৭৫০ জন শিক্ষার্থীর মধ্যে ৪ লক্ষ ৪৭৫ খান বই বিতরণ কথা থাকলেও ওই সকল শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে চাহিদা মোতাবেক বই এখনো উপজেলায় এসে পৌঁছায়নি বলে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস নিশ্চিত করেছেন।

আজ (শনিবার) সকাল ১০টার দিকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ১ম থেকে ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে। মহামারী করোনাভাইরাসের কারণে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে নির্দিষ্ট সময় মাস্ক ও নিরাপদ দূরত্ব বজায় রেখে শিক্ষার্থী কিংবা অভিভাবকগণের হাতে ওই নতুন বই তুলে দেওয়া হয়েছে।

তারিকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও উপজেলা শিক্ষক সমিতির সভাপতি একে এম জিল্লুর রহমান বলেন, নতুন বছরে বই উৎসব না হওয়ায় আমরা বছরের প্রথম দিনই ১ম থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থী ও তাঁদের অভিবাবকদের হাতে বিনামূল্যে নতুন বই পৌছে দিয়েছি।

এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবর রহমান মুঠোফোনে বলেন, মহামারী করোনার কারণে এবারে বিদ্যালয় গুলোতে বই উৎসব নয়। একযোগে উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে নতুন বই বিতরণ করা হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ জিয়াউল হক মিলন বলেন, এবার মাধ্যমিক পর্যায়ের ৬৯টি শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীদের মাঝে ৪ লক্ষ ৪৭৫ খান নতুন বই বিনামূল্যে বিতরণ করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।