বিআরইউর’র উদ্যোগে বীরাঙ্গনা, রনাঙ্গনের সাংবাদিক ও শহিদ পরিবারের সদস্যকে সংবর্ধনা প্রদান

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ) এর দুই দশক পূর্তি উপলক্ষ্যে বীরাঙ্গনা, রণাঙ্গনের সাংবাদিক  এবং শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়েছে। বরিবার সন্ধ্যায় বরিশাল রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা শহীদ জননী সাহান আরা বেগম স্মৃতি মিলনায়তনে এ সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এছাড়াও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার পুরস্কার ও সনদ বিতরণ করা হয়। 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল সিটি করপোরেশন মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস ও চেতনা যদি এখনও নতুন প্রজন্মের মধ্যে ছড়িয়ে না দেয়া যায় তাহলে তারা কি জানবে। আজও আপনারা যারা দেশ স্বাধীন করার লক্ষ্য মহান মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়িছেলন তাঁরা এখন বেঁচে আছেন এটাই আমাদের সৌভাগ্য।  আপনাদের মাধ্যমেই নতুন প্রজন্মের মাঝে ইতিহাস তুলে ধরতে হবে। 

তিনি বলেন, বরিশাল শহর শান্তির নগর। বেশী দিন আগের কথা নয় এই শহরে জুয়া-যাত্রা টেন্ডারবাজী ছিল কিন্তু আজ তান নেই। আধুনিক ও ভালো শহর গড়তে আপনারা সবাই আমার সাথে থাকবেন।৷  

 বীরাঙ্গনা মনোয়ারা বেগম, অমর একুশে গানের সুরস্রষ্ঠা শহীদ বুদ্ধিজীবী আলতাফ মাহমুদ এর কন্যা নগরচাষী শাওন মাহমুদ, রনাঙ্গনের সাংবাদিক, সংস্কৃতিজন বীর মুক্তিযোদ্ধা মিন্টু বসুকে মরণোত্তর সংবর্ধনা প্রদান করা হয়েছে । 

 বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক বাপ্পি মজুমদারের সঞ্চালনয় সভাপতি নজরুল বিশ্বাস বিশ্বাসের সভাপত্বিত্তে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মিথুন সাহা। এতে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ-৭১ সেক্টর কমান্ডারস্ ফোরাম বরিশাল বিভাগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল। 
 উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভেকেট একে এম জাহাঙ্গীর,  বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আনিসুর রহমান স্বপন, সুশান্ত ঘোষ, মোহাম্মদ আলী খান জসিম,  বিএম কলেজের সাবেক অধ্যক্ষ স ম ইমানুল হাকিম, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক দেবাশীষ চক্রবর্ত্তী, আবৃত্তি সংগঠন সংলাপ বরিশালের প্রতিষ্ঠাতা ও সভাপতি এড. মারিফ আহমেদ বাপ্পী, আবৃত্তি শিল্পী ঝুমু কর্মকার, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার, নরওয়ে থেকে প্রকাশিত বাংলা নিউজ পোর্টাল সাময়ীকি এর প্রধান সম্পাদক ভায়লেট হালদার। 
এছাড়াও উপস্থিত ছিলেন  বীরাঙ্গনা বিভা রাণী মজুমদার, বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম ,  বরিশাল রিপোর্টার্স ইউনিটির সহ-সভাপতি গাজী শাহরিয়ার রিয়াজ, সাবেক সাধারণ সম্পাদক কামরুল আহসান, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক মুশফিক সৌরভ, কোষাধ্যক্ষ বশির আহমেদ, প্রচার ও দপ্তর সম্পাদক রাসেল হোসেন,  সদস্য মর্জিনা বেগম,  অলিউল ইসলাম, মহসিন সুজন, আরিফ সুমন, পান্নু মোল্লা, আবুল বাশার, টিটু দাস, জহির রায়হান প্রমুখ। 

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!