করোনা আপডেট: বরিশাল বিভাগে একদিনে মৃত্যু ১৩, শনাক্ত ৬০০

বরিশাল প্রতিনিধি
বরিশাল প্রতিনিধি
3 মিনিটে পড়ুন

শনিবার (১৭ জুলাই) সকাল ৮টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় বরিশাল বিভাগে নতুন করে ৬০০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত এবং ১৩ জনের মৃত্যু হয়েছে।

রোববার সকালে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.বাসুদেব কুমার দাস এ তথ্য জানিয়ে আরো বলেন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ছয়জন এবং করোনা ওয়ার্ডে শনাক্ত হওয়া চারজনের মৃত্যু হয়েছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরিশাল জেলায় একজন, পটুয়াখালীতে ২ জন, বরগুনায় ৩ জন এবং ঝালকাঠিতে একজন সহ আরো ৭ জন করোনা শানাক্ত রোগীর মৃত্যু হয়েছে। এর ফলে বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৮৪ জনে দাঁড়িয়েছে। মোট আক্রাšত ২৫ হাজার ৮৮৭ জনের মধ্যে এখন পর্যšত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৮৭৯ জন।

বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী বরিশাল জেলায় নতুন সর্বোচ্চ ১৯৭ জন নিয়ে মোট ১০ হাজার ৯৮৫ জন, পটুয়াখালী জেলায় নতুন ৬৯ জন নিয়ে মোট ৩ হাজার ২০৬ জন, ভোলা জেলায় নতুন ৬১ জনসহ মোট ২ হাজার ৫৮৬ জন, পিরোজপুর জেলায় নতুন ৯৬ জনসহ মোট ৩ হাজার ৫৬৪ জন, বরগুনা জেলায় নতুন ৭০ জন নিয়ে মোট ২ হাজার ২২৬ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১০৭ জন শনাক্ত নিয়ে মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩২০ জনে।

এদিকে, শেবাচিম হাসপাতালের পরিচালক ডা: এইচ এম সাইফুল ইসলামের দপ্তর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শুধু বরিশাল শেবাচিম হাসপাতালের করোনার আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ছয় জনের এবং করোনা ওয়ার্ডে চার জনের মৃত্যু হয়েছে।

এ নিয়ে শুধু শেবাচিম হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডেই উপসর্গ নিয়ে ৬৫৯ জন এবং করোনা ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ২৫০ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৬৫৯ জনের মধ্যে ২২ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

শেবাচিম হাসপাতাল পরিচালক কার্যালয় সূত্রে আরো জানা গেছে, গত ২৪ ঘণ্টায় (রোববার) সকাল পর্যšত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ৪০ জন ও করোনা ওয়ার্ডে ১৬ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৮৩ জন চিকিৎসাধীন। তাদের মধ্যে ৮৯ জন করোনা ওয়ার্ডে এবং ১৯৪ জন আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

শেবাচিম আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৯ জন করোনা পরীক্ষা করিয়েছেন। এদের মধ্যে পজিটিভ শনাক্তের হার ৫৭ দশমিক ১৪ শতাংশ।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!