-1.3 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাসাম্প্রতিককূটনৈতিক পাসপোর্টে কানাডা গেছেন মুরাদ হাসান

কূটনৈতিক পাসপোর্টে কানাডা গেছেন মুরাদ হাসান

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান গতরাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি বিমানে ঢাকা ত্যাগ করেন। দুবাই হয়ে তার কানাডা যাওয়ার কথা রয়েছে। সংসদ সদস্য হিসেবে কূটনৈতিক (ডিপ্লোমেটিক) পাসপোর্ট পাওয়ার অধিকার রয়েছে তার। আর এই পাসপোর্ট ব্যবহার করেই তিনি কানাডা গেছেন।

এর আগে সেপ্টেম্বরে এই পাসপোর্ট ব্যবহার করে ভিসা আবেদন করেন এবং ব্যক্তিগত সফরে কানাডা যান মুরাদ হাসান।

এ বিষয়ে একজন সরকারি কর্মকর্তা বলেন, সংসদ সদস্য হিসেবে মুরাদ হাসানের কূটনৈতিক পাসপোর্ট রয়েছে। তবে সব সংসদ সদস্য যে কূটনৈতিক পাসপোর্ট গ্রহণ করেন বিষয়টি এমন নয়।

উদাহরণ দিয়ে তিনি বলেন, কুয়েতে বাংলাদেশের একজন সংসদ সদস্যকে কারাদণ্ড দেওয়া হয়েছে এবং ওই সংসদ সদস্য কূটনৈতিক পাসপোর্ট গ্রহণ করেননি; বরং সাধারণ (সবুজ) পাসপোর্ট ব্যবহার করছিলেন তিনি।’

মুরাদ হাসানের কানাডা সফরের বিষয়ে ওই কর্মকর্তা বলেন, ‘অবশ্যই তিনি ভিসা আগে নিয়েছিলেন এবং ওই কারণে তার পক্ষে সে দেশে যাওয়া সম্ভব হচ্ছে।’

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাত ৯টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান ড. মুরাদ হাসান। রাত ১১টা ২০ মিনিটের দিকে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তার রওনা হওয়ার কথা ছিল। কিন্তু ওই ফ্লাইটটি ছেড়ে যায় রাত ১টার দিকে। দুবাই হয়ে কানাডার পথে আছেন ড. মুরাদ।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।