ভারত যেভাবে সেমিফাইনালে উঠতে পারে

রাসেল হেসেন
রাসেল হেসেন - সাময়িকী স্টাফ
2 মিনিটে পড়ুন

টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে সুবিধা করতে পারছেন ভারত। সুপার টুয়েলভে টানা দুই ম্যাচে হেরে বাদ পড়ার শঙ্কায় রয়েছে বিরাট কোহলি বাহিনী। শেষ তিন ম্যাচ জিতলেও সেমিফাইনাল নিশ্চিত নয়। তবে এখনও সেরা চারে উঠার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। বিশ্বকাপের এবারের আসরের সেমিতে উঠতে কঠিন সমীকরণের মুখেই রয়েছে একবারের চ্যাম্পিয়নরা।

সেরা বারোর লড়াইয়ে এখনও ভারতের ম্যাচ বাকি তিনটি। সেই তিন লড়াইয়ে কোহলিরা লড়বেন আফগানিস্তান, স্কটল্যান্ড আর নামিবিয়ার বিরুদ্ধে। তিনটে ম্যাচেই বড় ব্যবধানে জিততে হবে ভারতকে।

তবে জিতলেই হবে না ভারতের। অমঙ্গল কামনা করতে হবে অন্যদেরও। নিউজিল্যান্ডেরও ম্যাচ বাকি স্কটল্যান্ড, নামিবিয়া আর আফগানিস্তানের বিরুদ্ধে। যে কোনো একটা ম্যাচ হারতেই হবে কিউইদের। দলগুলোর শক্তিসামর্থ্য বিবেচনায় আফগানিস্তানকেই ধরা হচ্ছে সেই কঠিন প্রতিপক্ষ, যাদের বিপক্ষে হড়কাতে পারে নিউজিল্যান্ডের পা।

উল্লেখ্য, নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। সেই ম্যাচে ভারতকে উড়িয়ে দেয় পাকিস্তান। শাহিন শাহ আফ্রিদির বোলিং তোপের পরে মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের দাপুটে ব্যাটিংয়ে পাকিস্তান ভারতকে পরাজিত করে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

পরের ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে ভারত। এই ম্যাচে ভারতীয় ব্যাটারদের অবস্থা ছিল আরও করুণ। টেনেটুনে মাত্র ১১০ রান সংগ্রহ করেন রোহিত-কোহলিরা। এই লক্ষ্য টপকাতে মোটেও বেগ পেতে হয়নি নিউজিল্যান্ডকে। এবার ৮ উইকেটের ব্যবধানে হারে ভারত।

আগামী ৩ নভেম্বর নিজেদের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে ভারত। এরপর ৫ নভেম্বর স্কটল্যান্ড এবং ৮ নভেম্বর নামিবিয়ার মুখোমুখি হবে বিরাট কোহলিরা।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
লেখক: রাসেল হেসেন সাময়িকী স্টাফ
অনুসরণ করুন:
সাংবাদিক এবং সাময়িকীর কর্মী
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!