5.4 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাখেলাধুলাঢাকা টেস্ট: দুই সেশনেই শেষ প্রথম দিনের খেলা

ঢাকা টেস্ট: দুই সেশনেই শেষ প্রথম দিনের খেলা

দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টের প্রথম দিনের খেলা মাত্র দুই সেশন অনুষ্ঠিত হয়েছে। ৫৭ ওভারের খেলা শেষ হলে চা বিরতির ইশারা দেন আম্পায়ার। বিরতি শেষে বেশকিছু সময় অপেক্ষা করার পর আলোকস্বল্পতা কাটিয়ে উঠা সম্ভব না হলে দিনশেষ বলে ঘোষণা করা হয়। প্রথম দিনশেষে ২ উইকেট হারিয়ে ১৬১ রান সগ্রহ করেছে পাকিস্তান ।

মিরপুরে অনুষ্ঠিত দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় এবং শেষ টেস্টে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে শুভ সূচনাই করে সফররত পাকিস্তান। অবশেষে ১৯তম ওভারের খেলায় তাইজুলের হাত ধরেই প্রথম উইকেটের দেখা পেল বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করেছে বাবর আজম বাহিনী।

দিনের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তানি অধিনায়ক বাবর আজম। ব্যাট হাতে শুরুটা ভালোই করেন দুই পাকিস্তানি ওপেনার আবিদ আলি এবং আব্দুল্লাহ শফিক। ওপেনিং জুটিতে ৫৯ রান তুলেন তারা। এরপর তাইজুল ইসলামের করা ইনিংসের ১৯তম ওভারের তৃতীয় বলে ব্যক্তিগত ২৫ রানে বোল্ড হন শফিক। আর বোল্ড আউট হয়ে সাজঘরে ফেরার আগে আবিদ আলি করেছেন ৩৯ রান। এবারও ঘাতক সেই তাইজুল।

হঠাৎ দুই উইকেট তুলে নিয়ে পাকিস্তানকে চেপেই ধরেছিলো বাংলাদেশ। কিন্তু তৃতীয় উইকেটে চোখ রাঙাতে থাকে বাবর আজম এবং আজহার আলির ব্যাট। এ সময় দুজন মিলে অপ্রতিরোধ্য ৯১ রানের জুটি গড়ে দলীয় স্কোরটা বড় করতে থাকে। এরই মধ্যে ব্যক্তিগত ফিফটি পূর্ণ করেছেন বাবর। অপরাজিত থাকেন ৬০ রানে। অন্যদিকে ৩৬ রানে অপরাজিত রয়েছেন আজহার আলি।

অন্যদিকে বাংলাদেশের হয়ে একাই দুটি উইকেট নেন দলের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। এছাড়া কেউই উইকেটের দেখা পাননি।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।