9.3 C
Drøbak
সোমবার, সেপ্টেম্বর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকবাংলাদেশকে দ্রুতই করোনার ভ্যাকসিন সরবরাহ করতে পারবে ভারত

বাংলাদেশকে দ্রুতই করোনার ভ্যাকসিন সরবরাহ করতে পারবে ভারত

ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী

ভারত সফর শেষে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, ভারতে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে এবং ভ্যাকসিনের উৎপাদন দ্রুত বাড়ছে। আশা করছি, খুব দ্রুত বাংলাদেশকে টিকা দিতে পারবে ভারত। বাংলাদেশকে দ্রুত সময়ে টিকা দিতে ভারত অঙ্গীকারবদ্ধ। তবে আমি নির্দিষ্ট কোনো তারিখ বলতে পারছি না।

শুক্রবার(২৩ জুলাই) সকাল ১০টায় আগরতলা স্থলবন্দর ইমিগ্রেশন চেকপোস্ট সীমান্ত পথে, ঢাকায় ফেরার সময় শূন্য রেখায় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

বিক্রম দোরাইস্বামী বলেন, উৎপাদন বাড়ছে এটা ইতিবাচক দিক। আমরা বাংলাদেশের মতো গুরুত্বপূর্ণ বন্ধুদেশকে ভ্যাকসিন সরবরাহ নিশ্চিত করতে কাজ করছি। তিনি আরো বলেন, করোনার মধ্যেও দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। উভয় দেশের মধ্যে আমদানি- রফতানি বৃদ্ধি পাচ্ছে নিয়মিত।

উল্লেখ্য, বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও সেরাম ইনস্টিটিউটের মধ্যকার চুক্তি অনুযায়ী সরকার তিন কোটি টিকা কিনছে সেরাম ইনস্টিটিউটের কাছ থেকে। বেক্সিমকো এই টিকা সরবরাহকারী প্রতিষ্ঠান হিসেবে কাজ করছে। কিন্তু ভারতে মহামারী শুরু হওয়ায় টিকার চুক্তিটি বর্তমানে নিষ্ক্রিয় রয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।