5.3 C
Drøbak
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২
প্রথম পাতাআন্তর্জাতিকবিয়েতে গান বাজানোর ‘অপরাধে’ আফগানিস্তানে ৩ জনকে গুলি করে হত্যা

বিয়েতে গান বাজানোর ‘অপরাধে’ আফগানিস্তানে ৩ জনকে গুলি করে হত্যা

আফগানিস্তানে একটি বিয়ে বাড়িতে গান বাজানোকে কেন্দ্র করে হামলার অভিযোগ উঠেছে তালেবানের বিরুদ্ধে। এএফপি’র প্রতিবেদন অনুযায়ী, শনিবার (৩০ অক্টোবর) সংঘটিত এ হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে।

যদিও তালেবান সরকারের মুখপাত্র জাবিহুল্লাহ মুজাহিদ বলেছেন, তিন হামলাকারীর মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তারা তালেবানের সঙ্গে জড়িত নয় বলেও দাবি করেন তিনি।

জাবিহুল্লাহ মুজাহিদ বলেন, “গত রাতে, নানগারহারের শামসপুর মার ঘুন্ডি গ্রামে হাজী মালং জানের বিয়েতে তালেবান” পরিচয়ে তিন অস্ত্রধারী প্রবেশ করে গান বাজানো বন্ধ করে দেয়। এ সময় গোলাগুলিতে কমপক্ষে তিনজন নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন। ঘটনার সঙ্গে জড়িত দুইজন সন্দেহভাজনকে তালেবানরা তাদের হেফাজতে নিয়েছে। পলাতক একজনকে এখনও খোঁজা হচ্ছে।”

এক প্রত্যক্ষদর্শী সাংবাদিকদের বলেন, “তরুণরা বিয়ে বাড়িতে একটি ঘরে বসে গান বাজাচ্ছিল তখন তিন তালেবান অস্ত্রধারী এসে তাদের ওপর গুলি চালায়।”

গ্রেপ্তার হওয়া দুই হামলাকারী নিজেদের ব্যক্তিগত শত্রুতার সূত্র ধরে তালেবানের নাম ব্যবহার করেছে, এমনটি অভিযোগ ওই তালেবান নেতার।

এদিকে, নানগারহার প্রদেশের তালেবান গভর্নরের মুখপাত্র কাজী মোল্লা আদেল ঘটনার সত্যতা নিশ্চিত করলেও বিস্তারিত কিছু জানাননি।

নিহতদের এক আত্মীয় জানান, তালেবান অস্ত্রধারীরা গান বাজানোর সময় এসেই গুলি চালানো শুরু করে।

মুজাহিদ এর আগে একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন, ইসলামি আমিরাতে কাউকে সঙ্গীত বা অন্য কিছু থেকে দূরে সরিয়ে দেওয়ার অধিকার নেই, শুধুমাত্র তাদের বোঝানোর চেষ্টা করা ছাড়া।

“যদি কেউ নিজ ইচ্ছায় কাউকে হত্যা করে, এমনকি তারা আমাদের সদস্য হলেও, সেটি একটি অপরাধ। আমরা তাদের আদালতে উপস্থাপন করব এবং তারাও আইনের মুখোমুখি হবে,” বলে মুজাহিদ মন্তব্য করেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।