-3.4 C
Drøbak
সোমবার, নভেম্বর ২৯, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকরংপুরের ঘটনায় আরও দুইজন গ্রেপ্তার

রংপুরের ঘটনায় আরও দুইজন গ্রেপ্তার

রংপুরের পীরগঞ্জের রামনাথপুরে জেলেপল্লীতে অগ্নিসংযোগ, ভাঙচুর ও বাড়িঘরে লুটপাটের ঘটনায় আরও দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা হলেন মামুন ও ওমর ফারুক। এ নিয়ে সহিংসতার ওই ঘটনায় করা চার মামলায় মোট ৬৬ জনকে গ্রেপ্তার করল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

রবিবার দিবাগত রাতে গাইবান্ধার সাদুল্লাপুর থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র। ওসি বলেন, ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে কুমিল্লায় পবিত্র কোরআন অবমাননার ঘটনাকে কেন্দ্র করে দেশের বেশ কয়েকটি জেলায় প্রতিমা, মন্দির ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর করা হয়। এরপর আইনশৃঙ্খলা বাহিনীর সতর্ক অবস্থানের মধ্যেই গত ১৭ অক্টোবর রাতে পীরগঞ্জের রামনাথপুর উত্তরপাড়া হিন্দুপল্লীতে হামলা চালানো হয়। ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ তুলে হামলার সময় ভাঙচুর করা হয় হিন্দুদের বাড়িঘর। দেওয়া হয় আগুন। লুটপাটও করা হয় এসব বাড়িতে।

এ ঘটনায় পীরগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয়। এছাড়া অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের অভিযোগে করা হয় একটি মামলা। এসব মামলায় মোট ৬৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেপ্তার হয়েছেন। তাদের মধ্যে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় প্রধান অভিযুক্ত সদ্য সাবেক ছাত্রলীগ নেতা সৈকত মণ্ডল ও তার সহযোগী রবিউল ইসলামকেও গ্রেপ্তার করা হয়েছে।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।