-5.6 C
Drøbak
সোমবার, নভেম্বর ২৯, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকপ্রবল বৃষ্টিতে বরিশালে জনজীবন বিপর্যস্ত

প্রবল বৃষ্টিতে বরিশালে জনজীবন বিপর্যস্ত

বরিশালে প্রবল বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, সমুদ্র বন্দরে ৩ নম্বর এবং নদী বন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত । বঙ্গোপসাগরে সৃষ্ট বায়ুচাপের তারতম্যের কারণে বরিশালে বিরামহীন বৃষ্টি হচ্ছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

বরিশাল আবহাওয়া অফিস সূত্র জানায়, বঙ্গোপসাগরে সঞ্চালনশীল বজ্র মেঘমালার কারণে বায়ুচাপের সৃষ্টি হয়েছে। এই বায়ুচাপের তারতম্যের কারণে বজ্রসহ বৃষ্টি হচ্ছে।

গত সোমবার রাত থেকে বরিশালে বৃষ্টি হচ্ছে মুশলধারে। সোমবার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘন্টায় বরিশাল আবহাওয়া অফিস ৬৪.১ মিলিমিটার বৃস্টিপাত রেকর্ড করেছে।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রায় ৬০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে তারা। বৈরী আবহাওয়ার কারণে দেশের ৩টি সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত এবং নদী বন্দর সমূহকে ১ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

এদিকে বিরামহীন বৃস্টির কারনে বরিশালের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে শিক্ষার্থী ও কর্মব্যস্ত মানুষ পড়েন চরম বিপাকে। সংকট দেখা দিয়েছে অভ্যন্তরীণ বিভিন্ন যানবাহনের। যানবাহন সংকটের কারনে বেড়েছে রিক্সা এবং থ্রি হুইলার ভাড়া।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।