ইকার্দির শেষ মুহূর্তের পিএসজির রুদ্ধশ্বাস জয়

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
3 মিনিটে পড়ুন

ঘরের মাঠে অলিম্পিক লিঁওর বিপক্ষে ম্যাচের ৬৬ মিনিট পর্যন্ত পিছিয়ে থেকে নেইমারের পেনাল্টিতে সমতায় ফেরে পিএসজি। আর নির্ধারিত সময় শেষে যোগ করা অতিরিক্ত সময়ের শেষ মিনিটে কিলিয়ান এমবাপের অ্যাসিস্ট থেকে গোল করে প্যারিস সেইন্ট জার্মেইকে ২-১ ব্যবধানের জয় এনে দেন মাউরো ইকার্দি।

মেসি-নেইমার-এমবাপেদের সঙ্গে এদিন আক্রমণভাগে পিএসজির হয়ে আরও ছিলেন অ্যাঞ্জেল ডি মারিয়া। দুর্দান্ত আক্রমণভাগ নিয়ে প্রথমার্ধে অলিম্পিক লিঁওর রক্ষণ ভাঙতে পারেনি পিঁএসজি। তবে দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে লুকাস পাকুয়েতার গোলে লিড নেয় লিঁও। এরপর ৬৬তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে পিএসজিকে সমতায় ফেরান নেইমার। আর ৯৪তম মিনিটে এমবাপের অ্যাসিস্ট থেকে গোল করে পিএসজিকে রুদ্ধশ্বাস জয় এনে দেন মাউরো ইকার্দি।

পিএসজির মাঠে প্রথম ম্যাচ। স্বাভাবিকভাবেই উপলক্ষটা রাঙিয়ে রাখতে মরিয়া ছিলেন লিওনেল মেসি। সুযোগ তৈরি করলেন, গোলের আশা জাগালেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। কিন্তু নতুন দলের হয়ে তার গোল অধরাই থেকে গেল।

দুর্ভাগ্য বাধা হয়ে দাঁড়ানোয় হতাশা নিয়েই মাঠ ছাড়েন মেসি। তবে আশার কথা, কিলিয়ান এমবাপে ও নেইমারের সঙ্গে তার বোঝাপড়া ক্রমেই বাড়ছে। সেটা কিছুটা অনুভব করেছে লিঁও। তিন তারকায় গড়া পিএসজির আক্রমণভাগ শুরু থেকে চেপে ধরে সফরকারীদের।

মেসি গোলের দেখা পেতে পারতেন ছয় মিনিটের মাথায় কিন্তু তার শট রুখে দেন জেসন ডেনায়ের। ৩২তম মিনিটে নেইমারের ব্যাক হিলে আরও একটি সুযোগ পান মেসি, দূরের পোস্টে নেওয়া তার শট এবারেও ঝাঁপিয়ে পড়ে বিপদমুক্ত করেন লোপেজ।

৩৭তম মিনিটে এসে এবার গোলের আরও কাছে পৌঁছে যান মেসি। ৩০ গজ দূর থেকে মেসির নেওয়া ফ্রিকিক ক্রসবার ও পোস্টের মিলনস্থলে লেগে বল চলে যায় বাইরে। এতেই প্রথমার্ধে আর গোল পাওয়া হয়নি প্যারিসিয়ানদের।

বিরতি থেকে ফিরে আরও বেশি আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে পিএসজি। তবে ম্যাচের ৫৪ মিনিটে পাল্টা আক্রমণে গোল করে এগিয়ে যায় লিঁও। প্রতি-আক্রমণে টোকো একাম্বির কাছ থেকে বল পেয়ে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান লুকাস পাকুয়েতা। কাছেই ছিলেন জিয়ানুলুইগি ডনারুম্মা কিন্তু ঠেকাতে পারেননি তিনি।

পিঁছিয়ে পড়ার পরে আক্রমণের ধার আরও বাড়ায় পিএসজি। ফল আসে ৬৬তম মিনিটে। দারুণ এক আক্রমণে একাই বল নিয়ে ডি বক্সে ঢুকে ফাউলের শিকার হন নেইমার। স্পট কিক থেকে গোল করে দলকে সমতায় ফেরান সেই নেইমারই।

ম্যাচের ৭৫তম মিনিটে মেসিকে তুলে নেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। তারপর ৮২তম মিনিটে ডি মারিয়ার বদলি হিসেবে ইকার্দিকে নামান কোচ। আস্থার দারুণ প্রতিদান দেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ৯৪তম মিনিটে এমবাপের দারুণ ক্রসে হেডে জাল খুঁজে নেন তিনি।

এই নিয়ে লিগ ওয়ানে টানা ৬ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান পোক্ত করেছে পিএসজি।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!