শনিবার, নভেম্বর ২৬, ২০২২

কাতারই লিওনেল মেসির শেষ বিশ্বকাপ

প্রকাশিত:

কাতার বিশ্বকাপ দিয়েই বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের ইতি টানবেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। রেকর্ড সাতবারের ব্যালন ডি”অর জয়ী ফরোয়ার্ড জানালেন, সামনের আসরই হতে যাচ্ছে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ।

ফক্স স্পোর্টসের প্রখ্যাত ক্রীড়া সাংবাদিক সেবাস্তিয়ান ভিনিয়োলোকে দেওয়া এক সাক্ষাৎকারে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন মেসি।

সাফল্যমণ্ডিত ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে থাকা মেসি বলেন, “হ্যাঁ, এটা আমার শেষ বিশ্বকাপ। আমি ভালো অনুভব করছি শারীরিকভাবে। আমি এই বছর খুব ভালো একটি প্রাক-মৌসুম কাটিয়েছি। এটা আমি গত বছর করতে পারিনি। তাই এবার অন্যভাবে শুরু করা অপরিহার্য ছিল।”

ক্লাব পর্যায়ে দলীয় ও ব্যক্তিগত অসংখ্য অর্জন থাকলেও আন্তর্জাতিক মঞ্চে মেসির আক্ষেপ ছিল বহু বছরের। অবশেষে গত বছর তার অপেক্ষার অবসান হয়। চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদের মাটিতে ফাইনালে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় আর্জেন্টিনা। এটা জাতীয় দলের জার্সিতে মেসির প্রথম শিরোপা। এবার নিশ্চিতভাবেই তার লক্ষ্য বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি বলেন, “আমি যা অর্জন করেছি তা নিয়ে ভাবি না। আমি সবসময় আরও কী হতে পারে তা নিয়ে ভাবি।”

ফরাস লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজিতে গতবার ভুগলেও চলমান ২০২২-২৩ মৌসুমে চেনা রূপে আবির্ভূত হয়েছেন মেসি। লিগে ৯ ম্যাচেই পেয়েছেন ৫ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৩ ম্যাচে ৮ গোল রয়েছে তার নামের পাশে। এছাড়া, সতীর্থদের ৮ গোলে তিনি রেখেছেন অবদান।

Subscribe

সর্বাধিক পঠিত সংবাদ

সংবাদ
সম্পর্কিত

টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতকে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

অবসান ঘটল ছয় বছরের অপেক্ষার। ২০১৬ সালের পর প্রথমবারের...

আন্তর্জাতিক ডলফিন দিবস আজ

আজ (২৪ অক্টোবর) আন্তর্জাতিক ডলফিন দিবস। প্রতিবছরের মতো এবারও...

১ নভেম্বর থেকে পর্যটকদের জন্য খুলছে থাইল্যান্ড

করোনাভাইরাস মহামারির দীর্ঘদিন পর ফের পর্যটকদের জন্য খুলে দেওয়া...

করোনা: ভারতে দৈনিক সংক্রমণ ছাড়াল ৩ লাখ, মৃত্যু প্রায় ৫০০

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে। ইউরোপ, আমেরিকার...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।