ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে দ্বিতীয় দিন বাংলাদেশের

সাময়িকী ডেস্ক
সাময়িকী ডেস্ক
2 মিনিটে পড়ুন

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল।

দিনের শুরুতে মাত্র ৭০ রানে নিউজিল্যান্ডের শেষ ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশি বোলাররা। ফলে কিউইদের ইনিংস থামে ৩২৮ রান। জবাবে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্তর ফিফটিতে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে টাইগাররা। তৃতীয় দিনের খেলায় আগামীকাল আবারও ব্যাট করবে সফরকারীরা।

৩২৮ রানে নিউজিল্যান্ড গুটিয়ে গেলে ব্যাট করতে নামে বাংলাদেশ। সাদমান-জয় মিলে ওপেনিং জুটিতে শুভ সূচনাই করেন। অবশ্য বেশিক্ষণ খেলতে পারেননি সাদমান। ফিরেছেন ব্যক্তিগত ২২ রান।

পরের উইকেটে নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে আপনতালেই খেলে যান জয়। এ সময় দুজন মিলে গড়েন ১০৪ রানের জুটি। আর এর মধ্যে দুজনই অর্ধশতক পূর্ণ করেন। ব্যক্তিগত ফিফটি পূরণ করার পর রান তুলতে খঅনিকটা ব্যস্ত হয়ে পড়েন শান্ত। ঠিক সে সময় ওয়েগনারের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। ১০৯ বলে ৭ চার ও ১ ছয়ের মারে করেন ৬৪ রান।

এরপর দলীয় অধিনায়ক মুমিনুল হককে সঙ্গে নিয়ে দিনশেষ করেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ২১১ বলে ৭ চারের মারে ৭০ রানে অপরাজিত থাকেন জয়। আর ২১ বলে ৮ রান করে অপরাজিত থাকেন মুমিনুল।

এর আগে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি কিউই ব্যাটাররা। মাত্র ৪ রান করে সাজঘরে ফিরেছেন রাচিন রবিন্দ্রো। এরপর ৬ রান করে করেন টিম সাউদি ও কাইল জেমিসন। আর শূন্যরানে ফেরেন নেইল ওয়াগনার।

এদিকে আপনতালে ব্যাট করতে থাকা হেনরি নিকোলস ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন। মুমিনুলের বলে আউট হওয়ার পূর্বে করেছেন ৭৫ রান। ১২৭ বলে খেলা তার এই ইনিংসটি ১২টি চারে সাজানো। আর ৯ রানে ট্রেন্ট বোল্ট অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। এছাড়া মুমিনুল দুটি ও এবাদত হোসেন নেন একটি উইকেট।

গুগল নিউজে সাময়িকীকে অনুসরণ করুন 👉 গুগল নিউজ গুগল নিউজ

এই নিবন্ধটি শেয়ার করুন
একটি মন্তব্য করুন

প্রবেশ করুন

পাসওয়ার্ড ভুলে গেছেন?

পাসওয়ার্ড ভুলে গেছেন?

আপনার অ্যাকাউন্টের ইমেইল বা ইউজারনেম লিখুন, আমরা আপনাকে পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য একটি লিঙ্ক পাঠাব।

আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করার লিঙ্কটি অবৈধ বা মেয়াদোত্তীর্ণ বলে মনে হচ্ছে।

প্রবেশ করুন

Privacy Policy

Add to Collection

No Collections

Here you'll find all collections you've created before.

লেখা কপি করার অনুমতি নাই, লিংক শেয়ার করুন ইচ্ছে মতো!