-0.6 C
Drøbak
শনিবার, জানুয়ারী ২২, ২০২২
প্রথম পাতাখেলাধুলাব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে দ্বিতীয় দিন বাংলাদেশের

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে দ্বিতীয় দিন বাংলাদেশের

ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সের মাধ্যমে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ দল।

দিনের শুরুতে মাত্র ৭০ রানে নিউজিল্যান্ডের শেষ ৫ উইকেট তুলে নেয় বাংলাদেশি বোলাররা। ফলে কিউইদের ইনিংস থামে ৩২৮ রান। জবাবে ব্যাট করতে নেমে মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্তর ফিফটিতে মাত্র ২ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে টাইগাররা। তৃতীয় দিনের খেলায় আগামীকাল আবারও ব্যাট করবে সফরকারীরা।

৩২৮ রানে নিউজিল্যান্ড গুটিয়ে গেলে ব্যাট করতে নামে বাংলাদেশ। সাদমান-জয় মিলে ওপেনিং জুটিতে শুভ সূচনাই করেন। অবশ্য বেশিক্ষণ খেলতে পারেননি সাদমান। ফিরেছেন ব্যক্তিগত ২২ রান।

পরের উইকেটে নাজমুল হোসেন শান্তকে সঙ্গে নিয়ে আপনতালেই খেলে যান জয়। এ সময় দুজন মিলে গড়েন ১০৪ রানের জুটি। আর এর মধ্যে দুজনই অর্ধশতক পূর্ণ করেন। ব্যক্তিগত ফিফটি পূরণ করার পর রান তুলতে খঅনিকটা ব্যস্ত হয়ে পড়েন শান্ত। ঠিক সে সময় ওয়েগনারের বলে আউট হয়ে সাজঘরে ফেরেন। ১০৯ বলে ৭ চার ও ১ ছয়ের মারে করেন ৬৪ রান।

এরপর দলীয় অধিনায়ক মুমিনুল হককে সঙ্গে নিয়ে দিনশেষ করেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ২১১ বলে ৭ চারের মারে ৭০ রানে অপরাজিত থাকেন জয়। আর ২১ বলে ৮ রান করে অপরাজিত থাকেন মুমিনুল।

এর আগে দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেননি কিউই ব্যাটাররা। মাত্র ৪ রান করে সাজঘরে ফিরেছেন রাচিন রবিন্দ্রো। এরপর ৬ রান করে করেন টিম সাউদি ও কাইল জেমিসন। আর শূন্যরানে ফেরেন নেইল ওয়াগনার।

এদিকে আপনতালে ব্যাট করতে থাকা হেনরি নিকোলস ব্যক্তিগত অর্ধশতক পূর্ণ করেন। মুমিনুলের বলে আউট হওয়ার পূর্বে করেছেন ৭৫ রান। ১২৭ বলে খেলা তার এই ইনিংসটি ১২টি চারে সাজানো। আর ৯ রানে ট্রেন্ট বোল্ট অপরাজিত থাকেন।

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন শরিফুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজ। এছাড়া মুমিনুল দুটি ও এবাদত হোসেন নেন একটি উইকেট।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।