রবিবার, ডিসেম্বর ৪, ২০২২

ভ্যাকসিন ছাড়া সুঁই পুশ করা সেই সহকারী স্বাস্থ্য পরিদর্শক বরখাস্ত

প্রকাশিত:

টাঙ্গাইলের দেলদুয়ার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার ভ্যাকসিন (টিকা) ছাড়াই সুঁই পুশ করা সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিনকে সাময়িক বরখাস্ত করেছে স্বাস্থ্য অধিদপ্তর। মঙ্গলবার (৩ আগস্ট) সন্ধ্যায় সহকারী স্বাস্থ্য পরিদর্শককে সাময়িক বহিস্কারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন আবুল ফজল মোহাম্মদ সাহাবুদ্দিন।

এর আগে গত রোববার (১ আগস্ট) দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২নং বুথে টিকা দিচ্ছিলেন হাসপাতালের সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন। এসময় ২০ জনকে ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করেন তিনি।

পরে এ ঘটনায় জেলা স্বাস্থ্যবিভাগ জেলার সহকারী সিভিল সার্জনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। পরে গঠিত কমিটি তদন্তে সত্যতা পেয়ে সোমবার (২ আগস্ট) সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

সেইদিন টিকাগ্রহণকারী উপজেলার পাথরাইল গ্রামের বীরমুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম বলেন, অন্যদের মতো আমাকে ভ্যাকসিনের সুই পুশ করা হয়েছে। পরে এলাকায় গিয়ে জানতে পারি ভ্যাকসিন ছাড়াই শুধু সুঁই পুশ করা হয়েছে। এতে চিন্তিত হয়ে পড়েছি।

শুধু ওই মুক্তিযোদ্ধাই নয় ওইদিন স্বাস্থ্য কমপ্লেক্স থেকে টিকা নেয়া ৪৫৪ জন ব্যক্তি পড়েছেন বিপাকে। তারা স্বাস্থ্য বিভাগের এমন অবহেলার জন্য ক্ষোভ প্রকাশ করে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।

দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবরা পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) ডা. প্রবীর কুমার ঢাকা পোস্টকে বলেন, করোনার ভ্যাকসিন ছাড়াই সুঁই পুশ করার পর ফেলে দেয়া ২০টি সিরিঞ্জ জব্দ করা হয়। এছাড়া ওই ২০ জন ব্যক্তিকে শনাক্ত করার জন্য পরিকল্পনা নেয়া হয়েছে।

সর্বাধিক পঠিত

আরো পড়ুন
সম্পর্কিত

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা প্রকাশ

উদার আকাশ ঈদ-শারদ উৎসব সংখ্যা ১৪২৯ প্রকাশনা উৎসব উদ্বোধন...

পশ্চিমবঙ্গ: পুবের কলম ও বুদ্ধিজীবী মঞ্চের নবী দিবস উদযাপন

একদিকে বিদ্বেষ, অন্যদিকে সম্প্রীতি৷ তারই নাম বাংলা৷ এখানে নবী...

বাংলাদেশ: যমুনায় তীব্র ভাঙন; অর্ধশত বাড়িঘর জমিজমা যমুনায় বিলীন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা যমুনা নদী অধ্যুষিত দুর্গম জালালপুর ইউনিয়নের...

ষষ্ঠী পূজার মধ্য দিয়ে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু

হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু...
লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।