13.1 C
Drøbak
বুধবার, অক্টোবর ২০, ২০২১
প্রথম পাতাসাম্প্রতিকশাহজাদপুরে র‍্যাবের অভিযানে ৫ জেলার ২৯ শীর্ষ জুয়ারী গ্রেফতার

শাহজাদপুরে র‍্যাবের অভিযানে ৫ জেলার ২৯ শীর্ষ জুয়ারী গ্রেফতার

নগদ টাকা, মোবাইল ফোন ও জুয়ার সরঞ্জামাদি উদ্ধার।

শাহজাদপুরে র‍্যাবের অভিযানে সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, রাজশাহী ও বগুড়া জেলার ৯ উপজেলার ২৯ শীর্ষ জুয়ারী গ্রেফতার হয়েছে। সেইসাথে ঘটনাস্থল থেকে সাড়ে ৩ লক্ষাধিক নগদ টাকা, মোবাইল ফোন ও জুয়া খেলার সরঞ্জামাদি উদ্ধার করেছে র‍্যাব-১২’র সদস্যরা। এদিন (বৃহস্পতিবার) ধৃতদের বিরুদ্ধে শাহজাদপুর থানায় মামলা হয়েছে ও আগামীকাল শুক্রবার তাদের বিজ্ঞ আদালতে হাজির করা হবে।

র‍্যাব সুত্রে জানা যায়, ১৪ জুলাই (বুধবার) বিকেল সাড়ে ৫ টার দিকে র‌্যাব-১২ এর একটি চৌকস দল সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার পোতাজিয়া ইউনিয়নের বুড়ি পোতাজিয়া মৌজার চৌচিরঘাট নামক স্থানে নদীতে ভাসমান কাঠের তৈরি বড় নৌকার ওপর পরিচালিত জুয়ার বোর্ডে অভিযান চালিয়ে ৫ জেলার ৯ উপজেলার ২৯ জন শীর্ষ জুয়ারিকে গ্রেফতার করে। এ সময় ওই জুয়ার বোর্ড থেকে ৩ লাখ ৬৯ হাজার ৪’শ ৫৫ টাকা, ২৪ টি মোবাইল ফোন, জুয়া খেলার সরঞ্জামাদীর মধ্যে ১ বান্ডিল তাস, ১ টি প্লাস্টিকের তৈরি বিভিন্ন প্রতীকের ছবি অঙ্কিত জুয়ার বোর্ড, ৪৭ টি প্লাস্টিকের তৈরি গুটি এবং ২ টি ডাব্বু জব্দ করে র‌্যাব-১২’র সদস্যরা।

র‍্যাবের হাতে গ্রেফতারকৃতরা হলেন, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কাকিলামারী মহল্লার মৃত নিজাম উদ্দিন আকন্দের ছেলে লিয়াকত হোসেন মেলি (৪৫), জগতলার মৃত লষ্কার মোল্লার ছেলে আলম (৫০), দরগাহপাড়ার মৃত দেলোয়ার হোসেন টগরের ছেলে রবিউল করিম ওরফে ঠান্ডু (৫০), চরাচিথুলিয়ার শামসুল ফকিরের ছেলে ইউসুফ (৩৩), মৃত আজিজার ফকিরের ছেলেখোকন (৪৮), মৃত চাঁদ আলী ফকিরের ছেলে সুজল (২৮), মতিন সরকারের ছেলে মাহফুজুর (৩১), মৃত খলিল উদ্দিন সরকারের ছেলে জাহাঙ্গীর (৩৮), মফিজ প্রামানিকের ছেলে আউয়াল (৬৫), ফয়জার ফকিরের ছেলে আলতাব (৪৫), বেলকুচি উপজেলার উত্তর বানিয়াগাতি মহল্লার তোফাজ্জল হোসেনের ছেলে জাকির (৩৬), নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাঝগ্রামের মৃত হাবু মোল্লার ছেলে মানিক (৩২) ও বড়াইগ্রামের মৃত জলিলের ছেলে আলাউদ্দিন (৪৫), গুরুদাসপুর উপজেলার দড়িবামনপাড়ার লুৎফর (৬০), বামুন কলার রবিউল (৪২), কাঁচিকাঁটার শুঁকচাঁদ (৪০), মশিন্দা পশ্চিম চরপাড়ার আলহাজ (৩০), কাঁচিকাটা তালুকদার পাড়ার আনিসুর (৪৫), মশিন্দার মজনু (৪৫), চাটমোহর উপজেলার নলডাঙ্গার মঞ্জিল (৩৫), সাঁথিয়ায় সেলুন্দার রেজাউল (৪৫), ফারুক (৩০), ফরিদপুর উপজেলার খাগড়বাড়ির আনসার ওরফে আমজাদ (৬০), সাভারের বাবু (৫০), নাছড়াপাড়ার মানিক (৩৫), থানাপাড়ার ওয়াজেদ (৪৬), রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বরের রেজাউল (৪২), ঝলমলিয়া মহল্লার শফিকুল (৩০) ও বগুড়ার গাবতলী উপজেলার ডিহিডঙরের নয়ন (৩৫))।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মামলা হয়েছে। শুক্রবার (১৬ জুলাই) তাদের বিজ্ঞ আদালহে প্রেরণ করা হবে বলে শাহজাদপুর থানা পুলিশ জানিয়েছে।

এ ধরণের জুয়া বিরোধী অভিযান সচল রেখে সোনার বাংলা গঠনে র‍্যাব-১২ বদ্ধপরিকর বলে র‍্যাব-১২ সূত্রে জানা গেছে।

অন্যদিকে, শাহজাদপুরে র‍্যাব-১২ কর্তৃক এ সফল অভিযানে জুয়ারীরা গ্রেফতার হওয়ায় এলাকাবাসী স্বস্তির নিঃশ্বাস ফেলেছে ও র‍্যাব-১২’র সদস্যদের সাধুবাদ জানিয়েছেন।

অন্যান্য নিবন্ধসমূহ

সংবাদদাতা এবং লেখা আবশ্যক

নরওয়ে থেকে প্রকাশিত একমাত্র বাংলা পত্রিকা ‘সাময়িকী’ পত্রিকার জন্য বাংলাদেশ সহ বিশ্বের অন্যান্য দেশ থেকে সংবাদদাতা আবশ্যক।
ভায়োলেট হালদার
প্রধান সম্পাদক
[email protected]

গল্প-কবিতা সহ বিবিধ সাহিত্য রচনা প্রসঙ্গে ইমেইল করুন।
লিটন রাকিব
সাহিত্য সম্পাদক
[email protected]

- বিজ্ঞাপন -

সর্বাধিক পঠিত

সদ্য প্রকাশিত

লেখা কপি করার অনুমতি নেই, লিংক শেয়ার করুন।